বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রোমাঞ্চকর লড়াই দেখার অপেক্ষা আজ

আপডেট : ২১ মে ২০২২, ১৩:৫২

এএফসি কাপ ফুটবলে আবাহনীকে প্লে-অফ খেলতে হয়েছিল।আবাহনী কলকাতার সল্ট লেকের মাঠে মোহন বাগান ক্লাবের কাছে ৩-১ হেরে বিদায় নিয়েছিল। আবাহনীর যেখানে বিদায় হয়েছিল সেখান থেকে শুরু করেছে বসুন্ধরা কিংস।

এরই মধ্যে গ্রুপ পর্বের নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস জিতেছে (১-০) মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাব রিক্রিয়েশনের বিপক্ষে। আজ দ্বিতীয় খেলা বসুন্ধরার। প্রতিপক্ষ মোহন বাগান। জিততে পারলে শীর্ষে উঠে যাবে বসুন্ধরা আর মোহন বাগান বিদায় নেবে। তবে শীর্ষে ওঠার লড়াইয়ের জন্য আজকে দিনের দ্বিতীয় ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে। সল্ট লেকের মাঠে বসুন্ধরা-মোহন বাগানের খেলা শুরু হবে বিকাল ৫টায়।

কিংসের সামনে প্রবল সুযোগ রয়েছে আজ। কারণ সবুজ-মেরুন মোহন বাগানে এরই মধ্যে ঝড় শুরু হয়েছে। লন্ডভন্ড হয়েছে ইনজুরি আর দল ছেড়ে অন্য ক্লাবে যাওয়ার খবরে। এতেই না কি দলের স্প্যানিশ কোচ হুয়ান ফার্নান্দোর চোখে মুখে দুশ্চিন্তার ভাঁজ। কী করবেন বুঝতে পারছেন না। খুব বেশি দিনও হয়নি এই কোচ মোহন বাগানের দায়িত্ব নিয়েছেন। দলটাকে গ্রুপ চ্যাম্পিয়ন করে আরও ওপরে নিয়ে যাওয়ার পরিকল্পনা করলেও বাস্তবতা বলছে ভিন্ন কথা।

মোহন বাগান তাদের প্রথম ম্যাচ ভারতেরই গোকুলাম কেরালার বিপক্ষে হেরেছে ৪-২ গোলে। হাড্ডাহাড্ডি লড়াই হওয়া সেই ম্যাচে ইনজুরিতে পড়েছেন দলের অন্যতম ভালো দুই ফুটবলার। একজন স্প্যানিশ ডিফেন্ডার তিরিক। অন্যজন হুগো বুমোস। হুগো মরক্কো এবং ফ্রান্সের বংশোদ্ভূত ফুটবলার। মরক্কোর অনূর্ধ্ব-২৩ জাতীয় ফুটবল দলেও ডাক পেয়েছিলেন। সিসা খাওয়ার ভিডিও ভাইরাল হওয়ার পর তাকে মরক্কো বাদ দিয়ে দেয়। এই ফুটবলার এখন মোহন বাগানের আক্রমণ ভাগের অন্যতম শক্তি।০ অথচ তিনি আজ খেলতে পারছেন না আগের ম্যাচে চোট পাওয়ার কারণে। তার পরও মোহন বাগানের হাতে আরও চার বিদেশি ফুটবলার রয়েছেন। কারণ এএফসি কাপে এবার বিদেশি রেজিস্ট্রেশন ছিল উন্মুক্ত। এই একটা কারণে মোহন বাগানের স্প্যানিশ কোচ একটু সুযোগ পাচ্ছেন। কার বদলে কাকে খেলাবেন সেই পরিকল্পনা করতে পারছেন।

কলকাতার মাঠে আজকের খেলাটা মর্যাদার। ঘরের ভেতরে মোহন বাগান যতই লন্ডভন্ড হোক। নিজেদের মাঠে তারাই হতে চাইবে সেরা দল। আর একারণেই কোচ হুয়ান ফার্নান্দো বলে দিয়েছেন প্রথম ম্যাচে মাজিয়ার বিপক্ষে যা-ই ঘটুক আজকে বসুন্ধরার বিপক্ষে শক্তিশালী হয়েই মাঠে নামবেন তারা।

কলকাতায় খুব গরম, ঢাকার মতোই। এই গরমে খেলাটা কঠিন হবে। সুবিধা হচ্ছে বিকাল ৫টায় শুরু হলে গরম একটু কমবে। বসুন্ধরা কিংস এসব নিয়ে ভাবছে না। প্রথম জিতে তারা সুবিধাজনক স্হানে থাকলেও তাদের চোখে আজ মোহন বাগানের বিপক্ষে ফাইনাল ম্যাচের মর্যাদা।

ইত্তেফাক/টিএ