শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আমার নাম বেশি নিলে তোমার স্বামী মন খারাপ করতে পারে: মরিয়ামকে ইমরান

আপডেট : ২১ মে ২০২২, ১৪:২৯

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজকে উদ্দেশ্য করে ‘ইঙ্গিতপূর্ণ ও নারীবিদ্বেষী’ মন্তব্য করে তোপের মুখে পড়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার (২০ মে) মুলতানের সমাবেশে ইমরানের এমন বক্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন রাজনীতিক, সাংবাদিক ও সুশীল সমাজ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডন।

গত ১৯ মে মরিয়াম নওয়াজ সারগোধা জনসভায় ইমরান খানের কড়া সমালোচনা করেন। ওই জনসভায় দেওয়া বক্তব্যের ইঙ্গিত টেনে তিনি বলেন, ‘বৃহস্পতিবার সারগোধায় দেওয়া মরিয়ামের বক্তব্য কেউ একজন আমাকে পাঠিয়েছেন।’

ইমরান বলেন, ‘ওই ভাষণে সে (মরিয়াম) এমন আবেগ নিয়ে আমার নাম উচ্চারণ করেছে, আমি তাকে বলতে চাই-মরিয়াম, দয়া করে সতর্ক হও। তোমার স্বামী মন খারাপ করতে পারে, কারণ, তুমি বারবার আমার নাম বলে যাচ্ছ।’

মরিয়াম নওয়াজ

সাবেক প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন পাকিস্তানের রাজনীতিক, সাংবাদিক ও সুশীল সমাজ। একজন নারীকে নিয়ে সাবেক প্রধানমন্ত্রীর মুখে এমন বক্তব্যে তারা হতবাক বলেও মন্তব্য করেন।

পিটিআই চেয়ারম্যানের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন মরিয়ামের চাচা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি টুইটারে বলেন, মরিয়াম নওয়াজের বিরুদ্ধে এ ধরনের ‘নিন্দনীয় ভাষা’ পুরো জাতির, বিশেষ করে, নারীদের শক্তভাবে নিন্দা জানানো উচিত।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

পাকিস্তানকে বাঁচাতে ২৩০ কোটি ডলারের সাহায্য চীনের

ইমরান খানকে ধুয়ে দিলেন পিএলএম-এন নেতা 

পাকিস্তানে সমাজকর্মীদের ওপর হামলা, নিহত ৬ 

চীনের যে অনুরোধ প্রত্যাখ্যান করলো পাকিস্তান 

এ সম্পর্কিত আরও পড়ুন

রবিবার রাত ৯টায় রাজপথে নামার আহ্বান

পাকিস্তানে নিরাপত্তাহীনতা ও আফগানিস্তানে আফিম ব্যবসা

পাকিস্তানি বাহিনীর সহিংস আক্রমণের বিরুদ্ধে এফবিএম-র নিন্দা 

পাকিস্তানে যৌন-নিগ্রহে অভিযুক্ত কূটনীতিককে ফেরাচ্ছে জার্মানি