বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খালেদা জিয়ার বিরুদ্ধে ‘কটূক্তির’ প্রতিবাদে বিএনপির মশাল মিছিল

আপডেট : ২২ মে ২০২২, ০১:৪০

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ‘কটূক্তির’ প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। শনিবার (২১ মে) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বনানী চেয়ারম্যান বাড়ি এলাকায় এই মিছিল বের করা হয়। মিছিলটি এয়ারপোর্ট রোড প্রদক্ষিণ করে সেখানে সমাবেশ হয়। 

সমাবেশে রিজভী বলেন, সরকারের সময় শেষ হয়ে গেছে। তাই প্রধানমন্ত্রী উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছেন। সাবেক চার বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিয়ে এমন বক্তব্য শুধু রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত নয়, চরম প্রতিহিংসার বহিঃপ্রকাশ।

রুহুল কবির রিজভীর নেতৃত্বে মশাল মিছিল। ছবি: ইত্তেফাক

তিনি বলেন, খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। কোটি কোটি মানুষের হৃদয়ে তিনি। সাবেক রাষ্ট্রপতি ও রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের স্ত্রী। তাকে নিয়ে কটূক্তি করায় দেশের জনগণ চরম ক্ষুব্ধ। দেশকে রক্ষার জন্য, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য যে কোনো মুহূর্তে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তুলে সরকারকে বিদায় করা হবে।

তিনি বলেন, জনগণের পকেটের টাকায় পদ্মা সেতু নির্মিত হয়েছে পারাপারের জন্য। বেগম খালেদা জিয়াকে ফেলে দেওয়ার জন্য নয়। এটি একটা সেতু, ফায়ারিং স্কোয়াডের মতো শাস্তি প্রয়োগের কোনো স্থাপনা বা বধ্যভূমি নয়। প্রধানমন্ত্রী যে বেগম খালেদা জিয়াকে নিয়ে চরম জিঘাংসা পোষণ করেন তার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন টুস করে নদীতে ফেলে দিয়ে হত্যার কথা বলেন।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

গোপনে সিল মারার অপসংস্কৃতি টিকিয়ে রাখতেই ইভিএমে বিএনপির ভয়: তথ্যমন্ত্রী

সরকারকে অবৈধ অভিহিত করে সংবিধান লঙ্ঘনের অপরাধ করছেন ফখরুল

‘ধর্মীয় উস্কানির মাধ্যমে অরাজকতার বিষয়ে সজাগ থাকতে হবে’

শেখ পরশের জন্মদিনে দরিদ্র মানুষের পাশে যুবলীগ

এ সম্পর্কিত আরও পড়ুন

ড. ইউনূস-হিলারি-চেরি ব্লেয়ারের বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি নিক্সন চৌধুরীর

আগামী নির্বাচনে ইভিএম বাড়ানোর পক্ষে আওয়ামী লীগ: কাদের

মুক্তিযুদ্ধ বিজয়ের পর সবচেয়ে আনন্দের দিন আজ: তথ্যমন্ত্রী

মানুষের উল্লাসে বিএনপির মন খারাপ: তথ্যমন্ত্রী