মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেনাবাহিনীকে নিরপেক্ষ থাকতে বললেন ইমরান খান

আপডেট : ২২ মে ২০২২, ২০:৩৩

পাকিস্তানের সেনাবাহিনীকে নিরপেক্ষ অবস্থানে থাকতে বললেন দেশটির ইতিহাসে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত প্রথম প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার (২২ মে) পেশোয়ারে এক সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, যেহেতু পূর্বে সেনাবাহিনী বলেছে তারা নিরপেক্ষ তাই আমি তাদের নিরপেক্ষ অবস্থানে থাকতে বলবো। 

এছাড়া এদিন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ঘোষণা দিয়েছেন, তার দল ২৫ মে ইসলামাবাদে 'আমদানি করা সরকারের' বিরুদ্ধে বহুল প্রতীক্ষিত লং মার্চ শুরু করবে। পিটিআইয়ের কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠকের পর পেশোয়ারে এক সংবাদ সম্মেলনে ইমরান খান এই ঘোষণা দেন।  

দলের নেতাদের সঙ্গে দেশটির ক্ষমতাচ্যুত এই প্রধানমন্ত্রী বলেন, 'আমি পুরো জাতিকে আমন্ত্রণ জানাচ্ছি। দেশের প্রকৃত স্বাধীনতার জন্য শ্রমিক, সাবেক চাকুরীজীবীসহ সর্বস্তরের মানুষকে এই লং মার্চে যোগ দেওয়া উচিৎ।'  

ইমরান খান বলেন, আমি আপনাদের সঙ্গে ২৫ মার্চ শ্রী নগর হাইওয়েতে দেখা করবো। এসময় ইমরান খান দেশটির ক্ষমতাসীন সরকারকে শিগগিরই পার্লামেন্ট ভেঙে দিতে এবং অগ্রিম নির্বাচন দেওয়ার আহ্বান জানান।  

তিনি বলেন, 'নতুন সাধারণ নির্বাচনের ঘোষণা না দেওয়া পর্যন্ত তার দল ইসলামাবাদে অবস্থান করবে। স্বাধীনতার জন্য আমাদের জীবন দিতে আমরা প্রস্তুত, যেকোনো অবস্থাতেই আমরা আমদানি সরকার মেনে নেবো না।'  তথ্যসূত্র: এক্সপ্রেস ট্রিবিউন, দ্য নিউজ।

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ভর্তুকি দিতে ব্যর্থ সরকার, বিপাকে পাকিস্তান হজ যাত্রীরা 

পাকিস্তানে বাস খাদে, নিহত ১৯ 

পাকিস্তানে সামরিক অভিযানে ৩ সন্ত্রাসী নিহত

পাকিস্তানে ৩ মাসে ৪ বার জ্বালানি তেলের বৃদ্ধি

এ সম্পর্কিত আরও পড়ুন

দাউদ ইব্রাহিমের দূর্দিন কি আসন্ন 

পাকিস্তানে এক লিটার পেট্রোল ২৪৮ টাকা

মুম্বাই হামলার মাস্টারমাইন্ড সাজিদকে নিয়ে পাকিস্তানের ‘নাটক’  

চীনে গুরুত্বপূর্ণ সংলাপে আমন্ত্রণ পেলো না পাকিস্তান