বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেষ উইকেটের জুটিতে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

আপডেট : ২৪ মে ২০২২, ১২:৫১

ঢাকা টেস্টের প্রথম দিন প্রথম সেশনে টপ অর্ডার ব্যাটারদের বিপর্যয় সামলে নিয়েছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। দিনের বাকি সময় তারা খেলেছেন দাপটের সঙ্গে। তাই সবাই ধারণা করেছিলো, সেঞ্চুরি করা দুই ব্যাটার দ্বিতীয় দিনেও ব্যাট করে যাবেন। কিন্তু সে আশা পূরণ হয়নি। দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে অলআউট হওয়ার দ্বারপ্রান্তে স্বাগতিকরা।

মধাহ্নভোজ বিরতির জন্য ২ ওভার বাকি মাত্র। তাইজুল ইসলামকে নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম। বিরতির আগে দলকে বিপদে পড়তে দিতে চাননি অভিজ্ঞ মুশফিক। এজন্য অসিথা ফার্নান্দোর করা ইনিংসের ১০৬তম ওভারে তাইজুলকে স্ট্রাইক দিতেও চাননি তিনি। তবে দৌড়ে ২ রান নিতে গিয়ে সফল না হওয়ায় বাধ্য হয়ে সিঙ্গেল নিতে হয় তাকে। মুশফিকের অভিব্যক্তিতে হতাশার ছাপ। সে ওভারে তার ২ বল পরেই আউট তাইজুল।

প্রথম দিনের মহাকাব্যিক এক পার্টনারশিপে বাংলাদেশ দলকে খাদের কিনা থেকে টেনে তোলেন মুশফিকুর রহিম আর লিটন দাস। তাদের রেকর্ড গড়া পার্টনারশিপে ঢাকা টেস্টের প্রথম দিনটা নিজেদের নামে লেখে টাইগাররা। তবে দ্বিতীয় দিনের শুরতেই ছন্দপতন স্বাগতিকদের। লিটনের ফেরার পর প্রত্যবর্তন রাঙাতে পারেননি মোসাদ্দেক হোসেন সৈকত। তাইজুল আর খালেদ আহমেদও দায়িত্ব নিয়ে খেলতে পারেননি। কিন্তু অন্যপ্রান্তে অবিচল আছেন মুশফিক।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যক্তিগত দেড়শ রানের কোটা পার করেছেন মুশফিক। অপরাজিত আছেন ১৭১ রান নিয়ে। সঙ্গে শেষ ব্যাটসম্যান হিসেবে তার সঙ্গী হিসেবে শূন্য রানে ব্যাট করছেন এবাদত হোসেন। অলআউট হওয়ার শঙ্কা মাথায় নিয়ে লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৯ উইকেট হারিয়ে ৩৬১ রানের সংগ্রহ পেয়েছে টাইগাররা।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

তাসকিনের কাছে ডোনাল্ডের চাওয়া

রাতারাতি কিছু হওয়া সম্ভব নয়: মাশরাফি

বাংলাদেশের টেস্ট সংস্কৃতি নিয়ে যা বললেন সাকিব

প্রাণপণ চেষ্টার পরও ব্যর্থ টাইগাররা

এ সম্পর্কিত আরও পড়ুন

উইন্ডিজকে ১৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

বৃষ্টি শেষে শুরু চতুর্থ দিনের খেলা

বৃষ্টিতে ভেসে যাওয়ার পথে আরও একটি সেশন

ইনিংস পরাজয়ের শঙ্কায় বাংলাদেশ