বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জবিতে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন, চলবে আগামীকালও

আপডেট : ২৪ মে ২০২২, ১৫:২৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব আয়োজিত দুই দিন ব্যাপী সাম্প্রতিক নির্মিত বাংলাদেশী চলচ্চিত্রের প্রদর্শন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৪ মে) কর্মসূচীর প্রথম দিনে সকাল ১১টায় লাল মোরগের ঝুঁটি ও দুপুর ১ টায় চন্দ্রাবতীর কথা প্রদর্শিত হয়। আগামী বুধবার সকাল ১০.৩০ এ কালবেলা ও দুপুর ১ টায় দ্য লস্ট মাদার প্রদর্শিত হবে। 

মঙ্গলবার (২৪ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি আবুল হাসান, আব্দুল মান্নান সরকার, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খান, ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম ও প্রক্টরিয়াল বডির সদস্যরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম। 

উদ্বোধনী বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘আমাদের ঐতিহ্য, চেতনা রক্ষায় ফিল্ম ভূমিকা পালন করে। আমাদের বিশ্ববিদ্যালয়ে নানা সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আমাদের নাই অনেক কিছুই কিন্তু আমাদের সুন্দর মন আছে। এই সুন্দর মন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।’

এসময় তিনি ফিল্ম ক্লাবের মাধ্যমে ভালো ভালো ফিল্ম ও ডকুমেন্টারি তৈরি করার প্রত্যাশা ব্যক্ত করেন এবং সারাবিশ্বে প্রদর্শন করার মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়ে ডকুমেন্টারি তৈরি করার আহ্বান জানান।

এছাড়াও, উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সভাপতি ওয়ায়েছ কুরুনী ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা রানী।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

রাষ্ট্রপতির ছেলের ড্রাইভারকে মারধরের অভিযোগে জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

জবিতে ছাত্রলীগের প্রশিক্ষণ কর্মশালা

সপ্তাহ পেরিয়ে গেলেও নির্মাণ হয়নি জবির সীমানাপ্রাচীর

জবির চক্রাকার বাস সুবিধা পাবে শিক্ষার্থীরা

এ সম্পর্কিত আরও পড়ুন

উদীচী জবি সংসদের নেতৃত্বে বিপু-মুক্ত

জবির ১০৯ রোভার সহচরের দীক্ষা সম্পন্ন 

অঙ্কনের মৃত্যু তদন্তের দাবি, সহপাঠীদের মোমবাতি প্রজ্বলন 

ঢাকায় ফেরার পথে অজ্ঞান পার্টির খপ্পরে জবি শিক্ষার্থী