শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রতারণার অভিযোগ প্রমাণিত হলে ছাত্রত্ব বাতিল হবে: জবি উপাচার্য

আপডেট : ২৪ মে ২০২২, ২১:৩৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী যদি অপর কোনো শিক্ষার্থীর সঙ্গে প্রতারণা করে, এরকম অভিযোগ প্রমাণিত হলে তার ছাত্রত্ব বাতিল হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

মঙ্গলবার (২৪ মে) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বেড়ে গেছে। শিক্ষার্থীদের মধ্যে অনৈতিক সম্পর্ক, প্রলোভন ও প্রতারণার কারণে এসব ঘটনা ঘটছে। অনেকেই প্রতারিত হয়ে নিজের জীবন বিপন্ন করে দিচ্ছে। যদি একজন শিক্ষার্থীর মাধ্যমে অপর শিক্ষার্থী প্রতারণার শিকার হন, আমাদের কাছে অভিযোগ দিলে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো। তাও যাতে কেউ নিজের জীবন বিপন্ন না করে।

এসময় তিনি বলেন, আমাদের সীমাবদ্ধতার মধ্যেও আমরা সাইকোলজি সেন্টার খুলেছি। শিক্ষার্থীদের কাউন্সিলিং করা হচ্ছে। এটাকে আরও একটিভ করা হবে। আমরা চাই, আমাদের একজন শিক্ষার্থীও যাতে নিজের জীবন বিপন্ন না করে।

তিনি বলেন, ছাত্রীহলে শিক্ষার্থীদের সমস্যা সমাধানে প্রত্যেক ফ্লোরে শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতিনিধি নিয়োগ করা হবে। সিনিয়র শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবে। আমরা ধীরেধীরে হলের সকল সমস্যা সমাধান করবো। নতুন ক্যাম্পাসে খেলার মাঠ তৈরি করা হয়েছে। প্রতিদিন একটি বাস শিক্ষার্থীদের নিয়ে সেখানে যাবে। খেলাধুলা শেষে আবার ফিরে আসবে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে ক্যাম্পাস সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

ইত্তেফাক/এমএএম