শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বার কাউন্সিল নির্বাচন আজ

আপডেট : ২৫ মে ২০২২, ১০:৩৯

দেশের আইনজীবীদের সনদ প্রদান এবং সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন-২০২২ আজ বুধবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে সারা দেশের দেওয়ানী আদালতসমূহে এই ভোটগ্রহণ চলবে। দেশের সব আইনজীবী ভোটার হিসেবে তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করবেন।

প্রতিবারের মতো এবারও দেশব্যাপী ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বার কাউন্সিলের সনদপ্রাপ্ত আইনজীবীদের মধ্য থেকে সাধারণ আসনে সাত জন এবং গ্রুপ আসনে সাত জন সদস্য নির্বাচিত হবেন। গ্রুপ আসনের ক্ষেত্রে স্থানীয় আইনজীবী সমিতির আইনজীবীদের মধ্য থেকে সাত জন সদস্য নির্বাচিত হবেন।

এদিকে বাংলাদেশ বার কাউন্সিলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ২০ কোটি টাকার প্রণোদনা বণ্টনের উদ্যোগ নেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা আইনজীবী সমিতির প্রত্যেক সদস্যকে ৩ হাজার ৯৯ টাকা হিসেবে মোট ৬ কোটি ৭০ লাখ ১৫ হাজার ৮৭৫ টাকার চেক প্রদান করেন বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এম এম আমিন উদ্দিন ও সেক্রেটারি জেলা জজ মো. রফিকুল ইসলাম। এদিন ঢাকা আইনজীবী সমিতির পক্ষে প্রণোদনার চেকটি গ্রহণ করেন সমিতির সভাপতি মাহবুবুর রহমান ও সেক্রেটারি ফিরোজুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের উপসচিব মো. আফজাল-উর-রহমান, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মো. মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টু, সাবেক সভাপতি মো. কামরুল ইসলাম এমপি, সাবেক সভাপতি ও মো. নজিব উল্লাহ হিরু, সাবেক সভাপতি মোখলেসুর রহমান বাদল, সাবেক সভাপতি গাজী মো. শাহ আলম, কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, ঢাকার উপদেষ্টা অ্যাডভোকেট মো. মুনজুর আলম, সাধারণ সম্পাদক অ্যাভোকেট মো. রুবেল হাওলাদার প্রমুখ। এর আগে গত ১৩ ফেব্রুয়ারি আইনমন্ত্রী আনিসুল হক বার কাউন্সিলের নেতাদের কাছে ২০ কোটি টাকার এই চেক হস্তান্তর করেন। চেক গ্রহণ করেন বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

‘বড় লোক হওয়ার এতই উচ্চাকাঙ্ক্ষা!’

সম্রাটের জামিন শুনানি পেছালো

নর্থ সাউথের ট্রাস্টি বোর্ডের চার সদস্যের অধিকতর জামিন শুনানির তারিখ ঘোষণা

বিশেষ সংবাদ

জামিন বাতিল ইস্যুতে হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন দায়রা জজ

এ সম্পর্কিত আরও পড়ুন

দুই আইনজীবীকে আটক-রিমান্ডের বৈধতা নিয়ে হাইকোর্টের রুল খারিজ

আমার সঙ্গে যেটা করা হয়েছে সেটা অমানবিক-মিথ্যাচার ছাড়া কিছু নয়: ব্যারিস্টার তুরিন

‘দল সমর্থিত নির্বাচন থেকে সুপ্রিম কোর্ট বারকে মুক্ত করার আহ্বান’

অবৈধ সম্পদ অর্জন: সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩০ আগস্ট