সোমবার, ২৭ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদ্মা সেতু নি‌য়ে টিক‌টক ভি‌ডিও, যুবক গ্রেফতার

আপডেট : ২৫ মে ২০২২, ১৫:২০

শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু নিয়ে অপপ্রচারমূলক টিকটক তৈরি করার সময় হেলাল উদ্দীন ঢালী (২৩) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (২৪ মে) শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত তাকে কারাগারে পাঠিয়েছে। যুবকের বিরুদ্ধে জাজিরা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।

গ্রেফতারকৃত হেলাল উদ্দিন ঢালী (২৩) জাজিরা উপজেলার বি কে নগর ইউনিয়নের পূর্ব কাজীকান্দি গ্রামের সিরাজ ঢালীর  ছেলে। তিনি পদ্মা সেতুর নদীশাসন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান সিনোহাইড্রোতে শ্রমিকের কাজ করতেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সোমবার বিকেলে সেতুর নিরাপত্তা কাজে নিয়োজিত শেখ রাসেল সেনানিবাসের সদস্যরা পশ্চিম নাওডোবা এলাকায় টহল দিচ্ছিলেন। হঠাৎ করে তারা দেখতে পান পদ্মা সেতুর ৪২নং খুঁটির পাশে হেলাল বিভিন্ন অঙ্গভঙ্গি করে ভিডিও তৈরি করছেন। এ সময় কাছে এসে দেখেন টিকটকে সে ভিডিও তৈরি করছেন। তখন তাকে দুটি মুঠোফোনসহ আটক করা হয়। এ সময় তার মুঠোফোনে পদ্মা সেতু নিয়ে নেতিবাচক বিভিন্ন টিকটক ভিডিও পাওয়া যায়। সেনা সদস্যরা তাকে জাজিরা নিয়ে এলে হেলাল উদ্দীন ঢালী অসুস্থ হয়ে যান। এ সময় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সুস্থ হলে সেনাবাহিনীর সদস্যরা তাকে থানায় হস্তান্তর করেন।

জাজিরা থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বলেন, হেলালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। সে সেতু নিয়ে বেশ কয়েকদিন ধরে ‘অপপ্রচারমূলক’ ভিডিও তৈরি করছিলো।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতু উদ্বোধন: স্পেশাল চাইল্ডদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

পদ্মা সেতুর টোল প্লাজায় সারি-সারি মোটরসাইকেল

৮ ঘণ্টায় পদ্মা সেতু দিয়ে পার হলো ১৬ হাজার যানবাহন

ঢাকা অভিমুখে শরীয়তপুরবাসীর স্বস্তির যাত্রা

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুর জনসভায় থাকতে পারেননি শরীয়তপুরের তিন এমপি

পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে বিকে নগর পর্যন্ত জনতার ঢল

বেগমগঞ্জে অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেফতার

কালীগঞ্জে ২১ কেজি মাদকসহ গ্রেফতার ২