রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নেইমারকে বিক্রি করতে রাজি পিএসজি, তবে...

আপডেট : ২৬ মে ২০২২, ০৮:০০

মৌসুম শেষ, নতুন মৌসুমের জন্য আরো দুই মাসের অপেক্ষা। এই সময়ে ফুটবলের মাঠটা গরম করে রাখবে ট্রান্সফার মার্কেট। কে নতুন ক্লাবে যাবেন, কে ক্লাব ছাড়বেন, সেই খবরেই চোখ থাকবে ফুটবল প্রেমীদের। চোখ থাকবে নেইমারের ওপর।

ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে বিক্রি করতে রাজি হয়েছে পিএসজি। তবে তা কেবলমাত্রই উপযুক্ত প্রস্তাবের ভিত্তিতে। ২০১৭ সালে বার্সেলোনাকে ২২২ মিলিয়ন ইউরো (প্রায় ২১০০ কোটি) দিয়ে নেইমারকে কিনে তাক লাগিয়ে দিয়েছিল ফ্রেঞ্চ ক্লাবটি। গত বছর ২০২৫ পর্যন্ত নতুন চুক্তিও করে তারা। তবে মোটা অঙ্কের প্রস্তাব এলে সেই চুক্তির কোনো মূল্যই থাকবে না। এমনটাই জানিয়েছে ফুটবলের জনপ্রিয় সংবাদমাধ্যম গোল। নেইমারকে বিক্রি করার পেছনে এমবাপ্পের প্রভাবও থাকতে পারে। কিছুদিন আগেই পিএসজির সঙ্গে নতুন করে তিন বছরের চুক্তি করেছেন তিনি।

যদিও নেইমার পিএসজি ছাড়তে ইচ্ছুক নন। চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর প্রায় প্রতি ম্যাচেই পিএসজি সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনতে হচ্ছে। কিন্তু সেসবে পাত্তা দিচ্ছেন না তিনি। ক্লাবটির হয়ে স্পর্শ করেছেন শততম গোলের মাইলফলক। অবশ্য ইনজুরিপ্রবণ না হলে অনেক আগেই করে ফেলতেন তা। প্রশ্ন হলো নেইমারের নতুন ক্লাব কোনটি হতে পারে? সাবেক ক্লাব বার্সেলোনা বলে দিয়েছে ফ্রি তে না তাকে টাকা দিয়ে কেনার ইচ্ছে নেই তাদের। একমাত্র ক্লাব যারা নেইমারের চাহিদা মেটাতে পারবে সেটা হলো নিউক্যাসল। ক্লাবটি গত অক্টোবর থেকেই চলছে সৌদি মালিকানার অধীনে। তখন রেলিগেশন পর্যায়ের দল থাকলেও ১১ তে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে তারা। এবারের ট্রান্সফার মৌসুমে বেশ আঁটঘাট বেঁধেই নামবে ক্লাবটি।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

২০২৬ পর্যন্ত সাফের সভাপতি কাজী সালাউদ্দিন

পিএসজির সঙ্গে চুক্তি বাড়ালেন নেইমার!

বিশ্বকাপে অফসাইড ধরতে নতুন প্রযুক্তি

বাফুফেকে প্রায় ৩০ কোটি টাকা দেবে ফিফা

এ সম্পর্কিত আরও পড়ুন

নেইমারকে কেনার জন্য যেসব ক্লাবের সম্ভাবনা রয়েছে

ইন্টার মিলানে ফিরে গেলেন লুকাকু

ছুটি কাটাতে গিয়ে ডাকাতির শিকার নেইমার সতীর্থ!

কাতার বিশ্বকাপের অবশিষ্ট টিকিট বিক্রি শুরু ৫ জুলাই