সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিএনপির মশাল মিছিল

আপডেট : ২৬ মে ২০২২, ০৯:৩৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে পদ্মা সেতু থেকে ফেলে দেয়ার হুমকির প্রতিবাদে আজ বুধবার রাতে রাজধানীতে একটি বড় মশাল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২৫ মে) রাত ৮টায় মশাল মিছিলটি রাজধানীর নাইটেঙ্গেল মোড় থেকে শুরু হয়ে বিজয়নগর পানিরট্যাঙ্কি অতিক্রম করে পুরানা পল্টন মোড়ের কাছাকাছি গিয়ে শেষ হয়।

বিএনপি নেতাকর্মীরা বেগম খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন। প্রায় তিন শতাধিক নেতাকর্মী ছিলেন মশাল মিছিলে। তাদের মধ্যে ছিলেন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জাহিদুল কবির, যুবদল দক্ষিণের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম নয়ন, ছাত্রদলের সাবেক সদস্য ওমর ফারুক শাকিল চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের প্রথম যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দীন নাছির, যুগ্ম আহ্বায়ক ফারুখ আহমেদ, বিজয় একাত্তর হলের সভাপতি সোহেল রানা,ছাত্রনেতা মেহেবুব মাসুম শান্ত প্রমুখ।

মিছিল শেষে রুহুল কবির রিজভী বলেন, সারাদেশের জনগণ জেগে উঠেছে। এ সরকারের সময় শেষ, তাই বেসামাল হয়ে উল্টাপাল্টা বলছে। সরকার জনগণের পকেটের টাকা লুটপাট করে পদ্মা সেতু করেছে। ১০ হাজার কোটি টাকার সেতুতে ৩১ হাজার কোটি টাকা খরচের হিসাব কড়ায় গণ্ডায় নিবে জনগণ। ২০ হাজার কোটি টাকা কার কার পকেটে গেছে জনগণকে জানাতে হবে।

রিজভী বলেন, লুটপাটের সেতু বানিয়ে অহংকার করছেন প্রধানমন্ত্রী। তিনি বেগম খালেদা জিয়াকে সেতু থেকে ফেলে দিয়ে হত্যার হুমকি দিচ্ছেন। তিনি বেপরোয়া এবং বেসামাল হয়ে গেছেন। এর চেয়ে প্রতিহিংসাপরায়ণতা ও মানসিক দৈন্যতা আর হয় না। তিনি জানেন জনগণ আর ছাড় দিবে না তাদের। এখনো সময় আছে ক্ষমতা ছেড়ে দিন। পরে পার পাবেন না।

ইত্তেফাক/এমআর