রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

আপডেট : ২৭ মে ২০২২, ০০:০৮

অস্কারজয়ী অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে যুক্তরাজ্যে চারটি যৌন নিপীড়নের অভিযোগ আনা হয়েছে। ক্রাউন প্রসিকিউশন সার্ভিসের বরাতে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

বিবিসির এক প্রতিবেদন জানানো হয়, ২০০৫ থেকে ২০১৩ সালের মধ্যে একাধিক অভিযোগের পর মেট পুলিশ প্রমাণ পর্যালোচনা করে। পরে ৬২ বছর বয়সী অভিনেতা কেভিনকে অভিযুক্ত করে। এর মধ্যে তিনটি ঘটনা লন্ডনে সংঘটিত হয়েছে বলে অভিযোগ রয়েছে। অপরটি ঘটেছে গ্লুচেস্টারশায়ারে। এ ছাড়া কেভিন স্পেসির বিরুদ্ধে লন্ডনে আরও একটি গুরুতর যৌন অপরাধের অভিযোগও রয়েছে।

বিবিসি বলছে, ২০০৪ সালের আগস্টে লন্ডনে এক ভুক্তভোগীর অভিযোগের সময় ২০০৫ সালের মার্চ মাসে লন্ডনে যৌন নিপীড়নের কথা উঠে আসে। তৃতীয় অভিযোগটি ওঠে ২০১৩ সালের এপ্রিলে গ্লুচেস্টারশায়ারে।

সিপিএস স্পেশাল ক্রাইম ডিভিশনের প্রধান রোজমেরি আইন্সলি বলেছেন, ‘মেটের প্রমাণ পর্যালোচনার পর সিপিএস তিন জন পুরুষকে যৌন নিপীড়নের চারটি ঘটনার জন্য কেভিন স্পেসির বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ অনুমোদন দিয়েছে। এমনকি তার বিরুদ্ধে এক ব্যক্তির সম্মতি ছাড়াই যৌনকর্ম করারও অভিযোগ রয়েছে।

কেভিন স্পেসি স্পেসি সেভেন, এলএ কনফিডেন্সিয়াল, আমেরিকান বিউটি এবং বেবি ড্রাইভার,  হাউস অফ কার্ডের মতো চলচ্চিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত। প্রায় ৫ বছর আগে থেকেই যৌন অসদাচরণের অভিযোগ নিয়ে জনসমক্ষে আসা বাদ দিয়েছেন বলিউডের অন্যতম এই বিখ্যাত তারকা।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

জোভান-মেহজাবীনের ‘ব্যবধান’

নতুন পরিচয়ে ফারদিন

জনি ডেপের শরীরে ৩৭ ট্যাটু, কোনটির অর্থ কী

সেন্সর ছাড়পত্র পেল ‘হাওয়া’

এ সম্পর্কিত আরও পড়ুন

অ্যাভাটারে নৌযোদ্ধা হয়ে আসছেন কেট

৫৬ বছর বয়সী মডেলের সঙ্গে মাতলেন তরুণ দুই গায়িকা

আহত হয়ে হাসপাতালে শ্রীলেখা

অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে এবার কুকুর পাচারের মামলা!