বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘পদ্মা সেতু প্রকল্পের টাকা লুট হয়েছে বলেই বিএনপির গায়ে জ্বালা’

আপডেট : ২৭ মে ২০২২, ১০:০০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পদ্মা সেতু হচ্ছে বলে আমাদের গায়ে জ্বালা হচ্ছে না। আমাদের গায়ের জ্বালার কারণ—তারা পদ্মা সেতু প্রকল্প থেকে টাকা লুট করে বিদেশে সম্পদ করায়। এটা আমাদের টাকা, জনগণের টাকা। এভাবে সব মেগা প্রকল্প থেকেই তারা টাকা লুট করেছে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ‘কালজয়ী রাষ্ট্রনায়ক শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান’ শীর্ষক একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পদ্মা সেতু তো কারো পৈতৃক সম্পত্তি দিয়ে তৈরি করা হচ্ছে না। পদ্মা সেতু এ দেশের মানুষের পকেটের টাকা দিয়ে তৈরি করা হচ্ছে। সমস্যাটা কোথায়? যেটা করতে লাগত ১০ হাজার কোটি টাকা। সেটা তৈরি করা হচ্ছে এখন ৩০ থেকে ৪০ হাজার কোটি টাকা দিয়ে।

জিয়া পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও যুগ্ম-মহাসচিব আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ, রাষ্ট্র বিজ্ঞানী এম সলিমুল্লাহ খান, আব্দুল লতিফ মাসুম প্রমুখ বক্তব্য রাখেন।

মেট্রোরেল প্রকল্পের প্রসঙ্গ উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, কিছুক্ষণ পরপর স্টেশন। এর কোনো প্রয়োজন নেই। এত কাছাকাছি স্টেশন পৃথিবীর কোথাও নেই। কারণটা কী? কারণ একটাই—এটা (স্টেশন) করলে টাকা পাওয়া যাবে। এই সরকার আমাদের ঋণের গভীরে নিয়ে গেছে। আমাদের সম্পূর্ণ ঋণগ্রস্ত করে ফেলেছে। আমরা চাকচিক্য দেখে কিছু বুঝতে পারছি না।

‘ছাত্রলীগের হামলায় শতাধিক ছাত্রদলের নেতাকর্মী আহত’

দ্বিতীয় দিনের মতো ছাত্রলীগের হামলায় প্রায় শতাধিক ছাত্রদলের নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বিকালে আহত ছাত্রদল নেতাকর্মীদের দেখতে শমরিতা হাসপাতালে আসেন বিএনপি মহাসচিবসহ দলের একাধিক নেতা। মির্জা ফখরুল বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীদের ভয়াবহ তাণ্ডবে প্রায় শতাধিক ছাত্রনেতা আহত হয়েছে। এমন কী হাইকোর্টের ভেতরে ঢুকে খুঁজে খুঁজে বের করে মেরেছে, আহত করেছে, নারীদেরও তারা রেহাই দেয়নি।

ইত্তেফাক/এমআর