সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানে পেট্রোল-ডিজেলের দাম একলাফে বাড়লো ৩০ রুপি

আপডেট : ২৭ মে ২০২২, ১২:৪৭

পাকিস্তানে প্রতি লিটারে পেট্রোল-ডিজেল-কেরোসিনের দাম একলাফে বেড়েছে ৩০ রুপি। বৃহস্পতিবার (২৬ মে) দেশটির অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল এক ঘোষণায় এ তথ্য জানান। শুক্রবার (২৭ মে) মধ্যরাত থেকে বর্ধিত এই দাম কার্যকর হয়েছে বলে জানিয়েছে ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল ঘোষণা করেন, কেন্দ্রীয় সরকার পেট্রোলিয়াম পণ্যের দাম প্রতি লিটারে ৩০ রুপি করে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

মিফতাহ ইসমাইল বলেন, মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কর্মসূচি পুনরায় শুরু করার জন্য। মূল্যবৃদ্ধির পর পাকিস্তানে বর্তমানে পেট্রোলের দাম দাঁড়িয়েছে প্রতি লিটারে ১৭৯ দশমিক ৮৬ রুপি, ডিজেল ১৭৪ দশমিক ১৫ রুপি, কেরোসিন তেলের দাম ১৫৫ দশমিক ৫৬ রুপি এবং লাইট ডিজেলের দাম ১৪৮ দশমিক ৩১ রুপিতে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Dawn Today (@dawn.today)

ইসমাইলের দাবি, সরকারের কাছে পেট্রোলিয়াম পণ্যের দাম বাড়ানো ছাড়া আর কোনো উপায় ছিল না। এমনকি মূল্যবৃদ্ধির পরও প্রতি লিটার ডিজেলে সরকার ৫৬ রুপি ক্ষতি বহন করতে হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, পেট্রোলিয়াম পণ্যের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্তের রাজনৈতিক প্রতিক্রিয়া সম্পর্কে সরকার সচেতন ছিল। তার ভাষায়, ‘আমরা সমালোচনার মুখোমুখি হবো, তবে রাষ্ট্র ও এর স্বার্থ আমাদের কাছে গুরুত্বপূর্ণ এবং এটি আমাদের রক্ষা করা প্রয়োজন।’

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ইমরান খানের ঘরে ‘স্পাই ডিভাইস’ বসাতে গিয়ে বাড়ির কর্মী আটক!

মুম্বাই হামলার মাস্টারমাইন্ড সাজিদ মীর পাকিস্তানে গ্রেফতার

পাকিস্তানের বৃহৎ শিল্প ও ধনীদের ওপর ‘সুপার ট্যাক্স’ আরোপিত

কাগজের সংকট: পাকিস্তানে নতুন পাঠ্যবই ছাপা বন্ধ

এ সম্পর্কিত আরও পড়ুন

পাকিস্তানকে বাঁচাতে ২৩০ কোটি ডলারের সাহায্য চীনের

ইমরান খানকে ধুয়ে দিলেন পিএলএম-এন নেতা 

পাকিস্তানে সমাজকর্মীদের ওপর হামলা, নিহত ৬ 

চীনের যে অনুরোধ প্রত্যাখ্যান করলো পাকিস্তান