শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাতীয় প্রেসক্লাবে গাফ্ফার চৌধুরীকে সাংবাদিকদের অশ্রুসিক্ত বিদায়

আপডেট : ২৮ মে ২০২২, ২০:৪৭

জাতীয় প্রেসক্লাবে আবদুল গাফ্ফার চৌধুরীকে গভীর বেদনার সঙ্গে বিদায় জানিয়েছে সাংবাদিক সমাজ। তাকে শেষ শ্রদ্ধা জানাতে জাতীয় প্রেসক্লাবে সংবাদপত্রের মালিক, সম্পাদক, সাংবাদিকসহ সাংবাদিক সংগঠনের সদস্যরা উপস্থিত হন।

বর্ষীয়ান এই সাংবাদিকের প্রতি শেষ শ্রদ্ধা ও তৃতীয় দফা জানাজায় অংশ নেন সাংবাদিকরা। প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম শ্রদ্ধা নিবেদন পর্বটি সঞ্চালনা করেন। এ সময় গাফ্ফার চৌধুরীকে শ্রদ্ধা জানিয়ে  জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান বক্তব্য রাখেন।

আবদুল গাফফার চৌধুরীরকে শ্রদ্ধা জানান, জাতীয়পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি, তার ডানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল এবং বাঁমে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

ফরিদা ইয়াসমিন বলেন, গাফ্ফার চৌধুরীর চলে যাওয়া সাংবাদিক সমাজের জন্য গুরুত্বপূর্ণ ক্ষতি। তিনি নেই কিন্তু তার অস্তিত্ব বাংলাদেশের মানুষের হৃদয়ে তার চির জাগরূক হয়ে রবে।

ইলিয়াস খান বলেন, দেশের বাইরে থেকেও তিনি সবসময় বাংলাদেশেই বাস করেছেন। তার লেখায় সবসময় বাংলাদেশ, বাংলাদেশের মানুষের কথা উচ্চারিত হয়েছে।

বক্তব্য রাখছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

তাকে শ্রদ্ধা জানাতে এসেছিলেন জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু এমপি, সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান এমপি, সাবেক সভাপতি যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সাবেক সাধারণ সম্পাদক স্বপন সাহা, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, প্রেসক্লাবের সাবেক সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, একাত্তর টেলিভিশনের প্রধান নির্বাহী মোজাম্মেল বাবু, গ্লোবাল টিভির এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা, এটিএন বাংলার সংবাদ বিভাগের প্রধান সম্পাদক জ. ই. মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের অধ্যাপক কাবেরী গায়েন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)  সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, দৈনিক ইত্তেফাকের সাবেক নিউজ এডিটর খোন্দকার মোহাম্মদ খালেদ, দৈনিক ইত্তেফাকের ইউনিট চিফ ও নগর সম্পাদক আবুল খায়ের, ডেপুটি চিফ অলোক কুমার বিশ্বাস, ইত্তেফাক এনপিপি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আলমগীর হোসেন খান প্রমুখ।

গাফ্ফার চৌধুরীর প্রতি সাংবাদিকদের শ্রদ্ধা।

পরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে প্রয়াতের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। জাতীয় প্রেসক্লাব, প্রধানমন্ত্রীর প্রেস উইং, ইত্তেফাক, প্রথম আলো, সমকাল, কালের কণ্ঠ, যুগান্তর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, এডিটরস গিল্ড, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, সাব-এডিটরস কাউন্সিল, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ডিক্যাব), পিআইবি, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ, চট্টগ্রাম জেলা সাংবাদিক ফোরাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, পটুয়াখালী জার্নালিস্ট ফোরাম, আন্তঃধর্মীয় লেখক ও সাংবাদিক সমিতি, মুক্তিযোদ্ধা সাংবাদিক কমান্ড, সাংবাদিক অধিকার ফোরাম, অগ্রণী ব্যাংক প্রভৃতি সংগঠন।   

ইত্তেফাক/ইউবি