শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২ জুন থেকে রাজধানীতে শুরু হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা

আপডেট : ২৯ মে ২০২২, ১১:১৩

করোনা অতিমারিতে বিপর্যস্ত পর্যটন খাতের পুনরুজ্জীবনকে ত্বরান্বিত করার লক্ষ্য নিয়ে দেশের শীর্ষস্থানীয় ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর তাদের ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করছে। ট্রিপ লাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২ শীর্ষক তিন দিনব্যাপী মেলাটি আগামী ২ জুন রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হচ্ছে। 

বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম গতকাল শনিবার (২৮ মে) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করেন। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি ২ জুন প্রধান অতিথি হিসেবে মেলাটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত্-উল-ইসলাম, সম্মানীয় অতিথি হিসেবে থাকবেন এফবিসিসিআই প্রেসিডেন্ট মো. জসীম উদ্দীন।

ওয়াহিদুল আলম জানান, এবারের মেলায় প্রায় ৫০টি দেশিবিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে যার মধ্যে রয়েছে—জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং অন্যান্য। তিন দিনব্যাপী পর্যটন মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ভিজিট করা যাবে। প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০টাকা।

অংশগ্রহণকারীরা মেলা চলাকালীন ডিসকাউন্টসহ বিভিন্ন আকর্ষণীয় অফার প্রদান করবে। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচালক (অতিরিক্ত সচিব) বিক্রয় ও বিপণন মো. জাহিদ হোসেন; ট্রিপ লাভারের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ প্রমুখ।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন