শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিউইয়র্কে জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী পালন

আপডেট : ৩০ মে ২০২২, ২৩:৪৯

দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী পালন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। এ উপলক্ষে স্থানীয় সময় রবিবার বিকালে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় সমাবেশ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হয়।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদের সভাপতিত্বে এবং যুবদলের সাবেক কেন্দ্রীয় নেতা এম এ বাতিনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি’র নির্বাহী সদস্য ও জাসাসের কেন্দ্রীয় আহবায়ক চিত্রনায়ক হেলাল খান।

বিশেষ অতিথি ছিলেন বিএনপির নির্বাহী সদস্য রফিকুল ইসলাম দুলাল, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, বিএনপি নেতা আলহাজ বাবর উদ্দিন, মাহফুজুল মাওলা নান্নু, সৈয়দা মাহমুদা শিরীন, জামাল আহমেদ জনি, আনোয়ার হোসেন, কাজী আজম, ফিরোজ আহমেদ, সৈয়দ এম রেজা, আনোয়ারুল ইসমলাম আনোয়ার, আবু তাহের, গোলাম ফারুক শাহীন, অলিউল্লাহ আতিকুর রহমান, আবুল বাসার, সাইদুর রহমান সাইদ, হাবিবুর রহমান সেলিম রেজা, যুক্তরাষ্ট্র জাসাসের আহবায়ক প্রকৌশলী সায়েম রহমান, সদস্য সচিব জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, কাওছার আহমেদ, রিয়াজ মাহমুদ, শাহাদাৎ হোসেন রাজু, গোলাম মাহমুদ, মাজহারুল ইসলাম জনি, শ্রমিকদল সভাপতি জাহাঙ্গীর এম আলম, দেওয়ান কাওছার, আমিনুল ইসলাম চৌধুরী, জাকারিয়া অপু, আশরাফ হোসেন,মিয়া আলীম পাখি, জাতীয়তাবাদী ফেরামের সভাপতি প্রফেসর রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম হায়দার মুকুট প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চিত্রনায়ক হেলাল খান বলেন, বাংলাদেশ এখন স্বৈরশাসন চলছে। মানুষের নিরাপত্তা নেই। এসবের প্রতিবাদ করলে গুম ও খুনের শিকার হতে হচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকামী মানুষকে ভয় পায়। তারা বেগম খালেদা জিয়াকে ভয় পায়। এজন্য তাকে নিঃশর্ত মুক্তি দিচ্ছে না।

সমাবেশ শেষে জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন অলিউল্লাহ আতিকুর রহমান। এরপর তবারক বিতরণ করা হয়।

ইত্তেফাক/এমআর