বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঘুষ লেনদেনের ফোনালাপ ফাঁস, সুন্দরগঞ্জের সেই ওসিকে বরিশালে বদলি

আপডেট : ০১ জুন ২০২২, ০০:০৫

আসামির স্বজনের সঙ্গে ঘুষ লেনদেনের ফোনালাপ ফাঁসের ঘটনায় গাইবান্ধার সুন্দরগঞ্জের সেই ওসি মো. তৌহিদুজ্জামানকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে। গত ২৩ মে তাকে বদলি করা হলেও মঙ্গলবার স্থানীয় গণমাধ্যম কর্মীরা বিষয়টি জানতে পারেন। বদলির বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বরিশাল রেঞ্জে তাকে বদলি করা হয়। তবে ঘুষ লেনদেনের ফোনালাপের অডিও ফাঁসের ঘটনার সত্যতা পাওয়া গেছে কিনা সে বিষয়ে পুলিশ সুপার কোনো মন্তব্য করেননি। এ প্রসঙ্গে তিনি বলেন, তদন্তে যা পাওয়া গেছে, সেগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। কর্তৃপক্ষ বিষয়টি দেখবেন।

গত বছরের ১০ এপ্রিল গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত উপ-দফতর সম্পাদক মাসুদ রানার (৪২) শহরের নারায়ণপুর এলাকার বাসা থেকে ব্যবসায়ী হাসান আলীর (৪৫) লাশ উদ্ধার করে পুলিশ। এ নিয়ে নিহতের স্ত্রী বিথী বেগম বাদী হয়ে সদর থানায় মাসুদ রানা, রুমেল হক ও খলিলুর রহমানসহ তিন জনকে আসামি করে হত্যা মামলা করেন। নিহত হাসানের সঙ্গে তাদের ব্যবসায়ীক সম্পর্ক ছিল।

প্রথমে মামলার তদন্ত করেন গাইবান্ধা সদর থানার তৎকালীন পরিদর্শক (অপারেশন) সেরাজুল ইসলাম। পরে গাইবান্ধা ডিবি পুলিশের তৎকালীন ওসি মো. তৌহিদুজ্জামান। অভিযোগপত্র থেকে দুই আসামির নাম বাদ দেওয়া ও আইনের ধারা কমিয়ে দিতে মামলার তদন্ত কর্মকর্তা তৌহিদুজ্জামানের সঙ্গে আসামির দুই স্বজনের টাকা লেনদেনের কথাবার্তা হয়। কিন্তু এক আসামির নাম বাদ দিয়ে অভিযোগপত্র দিলে ঘুষের টাকা ফেরত প্রদানের ফোনালাপ হয়। এসব ফোনালাপের অডিও ফাঁস হয়।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

মেঘনায় ৩ হাজার ৭২০ বস্তা চিনিবোঝাই ট্রলার ডুবি

৩ হাজার ৭২০ বস্তা চিনি বোঝাই ট্রলার ডুবি

পরিচয় গোপন রেখে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন দিনমজুর

গোবিন্দগঞ্জে পাথর বোঝাই ট্রাক উল্টে চালক নিহত 

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালে লঞ্চের সঙ্গে সংঘর্ষে ডু‌বলো বালুবাহী বাল্ক‌হে‌ড, নিখোঁজ ২

কিশোরীকে ধর্ষণের অভিযোগে সাবেক সহকারী সচিব গ্রেফতার

আগৈলঝাড়ায় কাঁচা মরিচের কেজি ৩০০ টাকা

১০ থেকে ২৭ আগস্ট নগরীর বাস-মিনিবাসের জরিপ করবে সিএমপি