শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সুজানগরে ঘন ঘন লোডশেডিং

আপডেট : ০১ জুন ২০২২, ১১:৩৪

একদিকে জ্যৈষ্ঠের ভ্যাপসা গরম, অন্যদিকে ঘন ঘন লোডশেডিংয়ে পাবনার সুজানগরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ব্যবসাপ্রতিষ্ঠানের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। পাশাপাশি লোডশেডিংয়ের কারণে শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে বিঘ্নিত হচ্ছে।

গত এক মাস ধরে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর অধীনস্থ সুজানগর আঞ্চলিক অফিসের আওতাধীন সুজানগর পৌরসভাসহ উপজেলার সর্বত্র চলছে সীমাহীন লোডশেডিং। আগে নির্দিষ্ট একটি সময়ে ১/২ ঘণ্টা লোডশেডিং দেওয়া হলেও বর্তমানে যখন তখন লোডশেডিং দেওয়া হয়।

উপজেলার কুড়িপাড়া গ্রামের তাঁত মালিক আলাউদ্দিন বিশ্বাস জানান, লোডশেডিংয়ের কারণে তার পাউয়ারলোম মেশিনে চাহিদা মোতাবেক শাড়ি-লুঙ্গি তৈরি করা সম্ভব হচ্ছে না। এতে প্রতিনিয়ত আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে। লোডশেডিংয়ের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা। ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত বেশি লোডশেডিং দেওয়া হয়।

এ বিষয়ে আঞ্চলিক অফিসের ডিজিএম সাহেদুল ইসলাম জানান, আমরা চাহিদা অনুযায়ী বিদ্যুৎ পাচ্ছি। কিন্তু ঝড়-বৃষ্টির কারণে বিদ্যুৎ সঞ্চালন লাইনে প্রায়ই ত্রুটি দেখা দেয়। সেজন্য আমাদের লোডশেডিং দিতে হয়।

ইত্তেফাক/এমআর