শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঝিনাইদহে পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর গণসংযোগে হামলার অভিযোগ 

আপডেট : ০১ জুন ২০২২, ২৩:৪২

ঝিনাইদহে পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণাকালে হামলার অভিযোগ ওঠেছে। ভাংচুর করা হয়েছে তার ব্যবহৃত গাড়ি।  

বুধবার (১ জুন) সন্ধ্যায় শহরের ধোপাঘাটা নতুন ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজলসহ ৫ জন আহত হয়েছেন।

কাইযুম শাহারিয়ার জাহেদী হিজল অভিযোগ করে জানান, আজ বিকেলে গোবিন্দপুর এলাকা থেকে নির্বাচনী প্রচারণা শেষে শহরের ধোপাঘাটা নামক স্থানে এসে সন্ধ্যার দিকে পৌঁছান তিনি। তার সঙ্গে কর্মী-সমর্থকরা ছিলেন। এসময় নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা মোটরসাইকেলে স্লোগান দিতে দিতে ওই এলাকা দিয়ে যাচ্ছিলেন। হঠাৎ তার প্রচরণায় তারা ইটপাটকেল ছুড়তে থাকেন। একপর্যায়ে হামলাকারীরা প্রার্থী ও তার ভাইসহ আরও ৩ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেন। এসময় আত্মরক্ষার্থে তিনি (তার লাইসেন্সকৃত অস্ত্র) দিয়ে ফাঁকা গুলি ছোড়েন। পরে হামলাকারীরা চলে যায়।

জানা যায়, স্থানীয়রা আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন। 

এদিকে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী আব্দুল খালেক অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কর্মীরা ধোপাঘাটা এলাকায় প্রচারণায় গেলে স্বতন্ত্র প্রার্থী কাইয়ূম শাহারিয়ার জাহেদীর সমর্থকরা হামলা করে। এসময় উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি হয়। আমার কয়েকজন কর্মী আহত হয়।’ স্বতন্ত্র প্রার্থী ৬ রাউন্ড গুলি ছুড়ে বলে জানান তিনি। 

এদিকে, এ ঘটনার পর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম বলেন, ‘এ ব্যাপারে মামলা দিলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌর সভার নির্বাচন হবে।’

ইত্তেফাক/মাহি 

এ সম্পর্কিত আরও পড়ুন

ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুণ নিহত ২

সিরাজগঞ্জে পৃথক স্থান থেকে দুইজনের লাশ উদ্ধার 

গারো পাহাড় রক্ষায় বিশ্ব হাতি দিবসে র‌্যালি 

হিলিতে অর্ধেকে নেমেছে কাঁচা মরিচের দাম 

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মায় নিখোঁজের একদিন পর আরেক শিশুর লাশ উদ্ধার

ঘুষের টাকা ফেরত চেয়ে লাশ বাসায় রেখে অনশন

বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা, শিক্ষা কার্যক্রম ব্যাহত

মাদক মামলায় ২ ভারতীয় নাগরিক কারাগারে