বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করেন না : মতিয়া চৌধুরী

আপডেট : ০১ জুন ২০২২, ২৩:৫০

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করেন না। তাই জনগণের ভোটে বার বার তিনি ক্ষমতায় এসেছেন। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশে শতভাগ বিদ্যুতায়ন করা সম্ভব হয়েছে। 

বুধবার (১ জুন) দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরণ অনুষ্ঠানে তিন এসব কথা বলেন। উপজেলার রাজনগর সুলফিকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় মতিয়া চৌধুরী বলেন, বিএনপির আমল ছিল আইয়ামে জাহেলিয়ার যুগ। বিএনপি আমলে এই বিদ্যুতের খুবই খারাপ অবস্থা ছিল। বর্তমানে আওয়ামী লীগের শাসনামলে দেশ আলোয় ঝলমল করছে। আজ শহর থেকে প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ পৌঁছে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশের মানুষ সুখে-শান্তিতে আছেন। মানুষ উন্নয়নের সাধ উপভোগ করছেন। এখন শিক্ষার্থীরা বছরের প্রথম দিন বিনামূল্যে নতুন বইয়ের সুবাস পায়। মেয়েরা বাড়িতে বসে উপবৃত্তির টাকা পায়। এছাড়াও করোনাকালে দরিদ্র মানুষ বিকাশের মাধ্যমে আড়াই হাজার করে টাকা প্রণোদনা পেয়েছে। 

তিনি বলেন,  শেখ হাসিনা উদার বলেই দণ্ডপ্রাপ্ত তারেক রহমান স্কাইপেতে রাজনৈতিক প্রোগামে বক্তব্য দিতে পারে, আর তার মা বেগম জিয়ার সঙ্গে কথা বলতে পারে। সরকার চাইলে এ বিষয়ে নিষেধাজ্ঞা দিতে পারে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা প্রতিহিংসার রাজনীতি করেন না। 

তিনি আরও বলেন, আপনারা শেখ হাসিনার উপর আস্থা রাখুন, নৌকায় আস্থা রাখুন। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিতে আস্থা রাখুন। আবারও নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। শেখ হাসিনার হাত ধরে দেশ একদিন উন্নতির চরম শিখরে পৌঁছে যাবে। 

অনুষ্ঠানে সহকারী পুলিশ সুপার আফরোজা নাজনীন, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুলসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিন মতিয়া চৌধুরী নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির ২ হাজার ২২০ জন শিক্ষার্থীর মধ্যে বৈদ্যুতিক পাখা, চতুর্থ শ্রেণির ২ হাজার ৭২ জন শিক্ষার্থীকে সৌরবাতি, মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসার ৫৩০ জন শিক্ষার্থীকে নগদ এক হাজার টাকা করে আর্থিক অনুদান দেন। এ ছাড়া ১০৪টি ধর্মীয় প্রতিষ্ঠানে নগদ তিন হাজার টাকা ও এক বান্ডিল করে টিন প্রদান করেন।

এর আগে সকালে শেরপুরের নকলা উপজেলার বারমাইসা উচ্চ বিদ্যালয় মাঠে উরফা ইউনিয়নের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদ্রাসার তৃতীয় ও চতুর্থ শ্রেণির প্রথম ১০ জন (ক্রামানুসারে) শিক্ষার্থীদের মাঝে  সৌরবাতি, বৈদ্যুতিক ফ্যান এবং এসএসসি ও দাখিল টেস্ট পরীক্ষায় মেধাক্রমানুসারে প্রথম ১০ জন করে শিক্ষার্থীর মাঝে মাথাপিছু ১ হাজার টাকা করে আর্থিক প্রণোদনা প্রদান করেন। 

এ সময় মতিয়া চৌধুরীর সঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমানসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

ইত্তেফাক/ ইআ