শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান, মালিককে ৯ মাসের কারাদণ্ড 

আপডেট : ০২ জুন ২০২২, ০০:১২

বাগেরহাটের মোরেলগঞ্জ পৌর এলাকার একটি আইসক্রিম ফ্যাক্টরি ও একটি দোকানে অভিযান চালিয়ে ভেজাল ও নকল শিশু খাদ্যদ্রব্য জব্দ করা হয়েছে।এতে কারখানার মালিককে ৯ মাসের কারাদণ্ড ও দোকানিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

 বুধবার (১ জুন) দুপুরের দিকে পৌর শহরের বারইখালী লিটন সুপার আইসক্রিম  ফ্যাক্টরিতে অভিযান চালান বাগেরহাট থেকে আগত নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া বিনতে কাশেমের নেতৃত্বে একটি টিম। অভিযানকালে ওই কারখানা থেকে বিভিন্ন নামিদামি কোম্পানির মোড়কে বেশকিছু নকল ও ভেজাল আইসক্রিমসহ নানা প্রকারের শিশু খাদ্যদ্রব্য জব্দ করা হয়।

এসময় বিভিন্ন ব্রান্ডের নকল আইসক্রিম উৎপাদন ও রাখার অপরাধে লিটন সুপার আইসক্রিম কারখানার মালিক লিটন শিকারীকে (৪০) ৯ মাসের কারাদণ্ড ও নকল আইসক্রিম রাখার অপরাধে হাসিব হাওলাদার (২৮) নামে এক দোকানিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রামমাণ আদালতের বিচারক। এরপর ভ্রামমাণ আদালতের উপস্থিতিতে জব্দকৃত নকল ও ভেজাল খাদ্যসামগ্রী বিনষ্ট করে ফেলে পুলিশ।

দণ্ডপ্রাপ্ত লিটন শিকারী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বারইখালী গ্রামের জালাল শিকারীর ছেলে ও দোকানি হাসিব হাওলাদার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড নব্বইরসী বাসস্ট্যান্ড সংলগ্ন বালুর রাস্তার মোস্তফা হাওলাদারের ছেলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সহায়তা করে।

অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কারখানার মালিককে ৯ মাসের কারাদণ্ড ও দোকানিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।’

ইত্তেফাক/মাহি