শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেখ হাসিনার সততা-সাহসিকতা-দেশপ্রেমের কারণেই পদ্মাসেতু হয়েছে: পানিসম্পদ উপমন্ত্রী

আপডেট : ০৫ জুন ২০২২, ১৮:৫৬

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সততা, সাহসিকতা, দেশপ্রেম দিয়ে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র চক্রান্ত উপেক্ষা করে পদ্মাসেতু বাস্তবায়ন হয়েছে। তিনি বিশ্ববাসীকে বাংলাদেশের সক্ষমতা আরও একবার চিনিয়েছেন।

রবিবার (৫ জুন) বিকেলে শরীয়তপুরের সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভা এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, পদ্মা সেতু শুধু একটি সেতুই নয়, এটি আমাদের অনন্য গৌরব, মর্যাদা আর অহংকারের প্রতীক। দেশের মানুষের স্বপ্ন পূরণের অনবদ্য উপাখ্যান। মাথা না নোয়ানো বাংলাদেশের দিকে অবাক বিস্ময়ে বিশ্ববাসীর তাকিয়ে থাকার প্রোজ্জ্বল উপলক্ষ্য। এ সেতুর প্রতিটি পরতে পরতে জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি শেখ হাসিনার প্রত্যয় আর দৃঢ়তার প্রতিচ্ছবি।

তিনি আরও বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে অনুকরণীয় একটি দেশ হিসেবে পরিণত হয়েছে। তিনি জানেন কীভাবে এ দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হবে, কীভাবে এ দেশের মানুষের মুখে হাসি ফুটবে। তিনি জানেন কীভাবে একটি অঞ্চলকে গুরুত্বপূর্ণ জনপদে রূপান্তর করতে হবে। কীভাবে একটি জাতিকে আত্মমর্যাদায় শীর্ষে পৌঁছে দেওয়া যাবে। পদ্মা সেতুর সামাজিক, অর্থনৈতিক ও আন্তর্জাতিক গুরুত্ব ব্যাপক।

এনামুল হক শামীম বলেন, পদ্মা সেতু নিয়ে কোনো দুর্নীতি হয়নি। এটি কানাডার ফেডারেল কোর্টে প্রমাণিত হয়েছে। মিথ্যা তথ্য দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। বিগত সময়ে বিএনপির দুর্নীতি অপকর্ম ঢাকতেই উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে এধরনের অপবাদ দিতে চাইছে। তারা ক্ষমতায় থাকতে বাংলাদেশ দুর্নীতিতে ৫বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলো। তাদের দলের নেতারা দুর্নীতির দ্বায়ে সাজাপ্রাপ্ত। তাদের মুখে আবার দুর্নীতি বিরোধী কথা শোভা পায় না। মিথ্যাচার করা বিএনপির স্বভাব। ক্ষমতায় থাকতে তারা ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের কলঙ্কিত অধ্যায়ও এ দেশে সৃষ্টি করেছে। তারা মনে হয় ভুলে গেছে।তারা এক কোটি সোয়া লাখ ভুয়া ভোটার দিয়ে আজিজ মার্কা প্রহসনের নির্বাচন করার প্রস্তুতি নিয়েছিল, যার কারণে দেশে এক-এগারোর মতো অবস্থা তৈরি হয়েছে। মাগুরা ও ঢাকা-১০ আসনের উপনির্বাচনের সেই জালিয়াতির কথা দেশের মানুষ কিন্তু এখনো ভুলে যায়নি। তাদের মুখে গণতন্ত্রের কথা শুনলে হাস্যকর মনে হয়।

এছাড়া আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শিবচরের কাঁঠালবাড়িতে আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষে সবাই উপস্থিত থাকার আহ্বান জানান উপমন্ত্রী এনামুল হক শামীম।

উত্তর তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি টুকু বেপারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাঝির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক সরদার, ইউপি চেয়ারম্যান ইউনুস মোল্যা প্রমুখ।

ইত্তেফাক/এমএএম