বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আদালতে তোলা হচ্ছে পি কে হালদারকে 

আপডেট : ০৭ জুন ২০২২, ১২:৫৩

কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ভারতে গ্রেপ্তার হওয়া পি কে হালদারসহ ৬ আসামির ১১ দিনের জেল হেফাজত শেষে আদালতে তোলা হবে মঙ্গলবার (৭ জুন)।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ব্যাঙ্কশাল স্ট্রিটের নগর দায়রা আদালতের আদেশে পি কে জুডিশিয়াল কাস্টডিতে আছেন। এদিন ভারতের আদালত সিদ্ধান্ত নেবে যে পি কে ইডির হাতেই থাকবেন নাকি সিবিআইয়ের কাছে যাবেন। এ বিষয়ে দুদক পি কে হালদারের প্রত্যেকটি কার্যক্রম পর্যালোচনা করছে।

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস ছাড়াও বিভিন্ন অঞ্চলে পি কে হালদারসহ তার সহযোগীরা বেআইনি ব্যবসা চালু করে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত ১৪ মে পি কে হালদারসহ আসামিদের গ্রেফতার করে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানিয়েছেন, তদন্তের স্বার্থে এখনই কোনো প্রভাবশালীর নাম প্রকাশ করা হবে না। কলকাতাতেও প্রচুর নগদ টাকা উদ্ধার করা হয়েছে। এসব বিপুল টাকার উৎস জানাতে পারেনি তারা।

পরে তাদের আদালতে তোলা হলে প্রথমে তিন দিনের ও পরে আরও ১০ দিনের হেফাজতে নেয় ইডি। গ্রেপ্তার ছয়জনের কাছ থেকে প্রায় দেড়শ কোটি টাকাসহ বিভিন্ন দেশের পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করা হয়।

হেফাজতে থাকাকালীন ইডি অনেক তথ্যই সংগ্রহ করতে পেরেছে বলে খবর পাওয়া গেছে। গ্রেপ্তারের পর তাদের নিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় সংস্থাটি।

ইত্তেফাক/এএইচপি