বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাড়িতে দুর্বৃত্তের হানা, ফেসবুক লাইভে এসে রক্ষা

আপডেট : ০৭ জুন ২০২২, ১৫:৩১

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জের একটি বাড়িতে রাতে দুর্বৃত্তরা হানা দিয়েছে। তাৎক্ষণিক বাড়ির এক যুবক ফেসবুক লাইভে এসে সাহায্যের আকুতি জানায়। এতে আশপাশের লোকজন বের হয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

সোমবার (৭ জুন) রাত সাড়ে ১১টার দিকে তেওয়ারীগঞ্জের ডিপটির বাজার সংলগ্ন পূর্ব চর উভূতি গ্রামের আবদুস শহীদের বাড়িতে এ ঘটনা ঘটে।

ফেসবুক লাইভে আসা যুবক মো. শাহাদাত সৌরভ বলেন, দুর্বৃত্তরা ডাকাতি করার উদ্দেশ্যে দলবদ্ধ হয়ে তাদের বাড়িতে হানা দিয়েছে। প্রথমে ডাকাতদল বিকট শব্দে একটি ফাঁকা আওয়াজ করে। যা গুলির শব্দ হতে পারে বলে মনে হয়েছে। তবে লাইভে আসার পর এবং বিভিন্ন দিকে ফোন দেওয়ায় আশপাশের লোকজন লাঠিসোটা নিয়ে এগিয়ে আসে। ফলে ডাকাতরা পালিয়ে যায়। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছি আমরা।

তিনি বলেন, স্থানীয় বাজারে আমাদের সার, কীটনাশকের দোকান আছে। রবিবার দোকানে হালখাতা অনুষ্ঠিত হয়। হালখাতা থেকে পাওয়া টাকা ঘরে রাখা ছিল। এছাড়া সোমবার একটি ভিসা বাবদ দুই লাখ টাকাও ঘরে রাখা ছিল। সম্ভবত কেউ টাকা থাকার বিষয়টি জানতে পেয়ে ডাকাতির চেষ্টা করেছে।

শাহাদাত বলেন, বাড়িতে দুর্বৃত্তের উপস্থিতি এবং গুলির আওয়াজ পেয়েই আমি ফেসবুক লাইভে এসে সাহায্য প্রার্থনা করি। ঠিক এ সময় ডাকাত সদস্যরা আমাদের ঘরের দরজায় ১০-১৫টির মতো লাথি দিয়েছে। আমরা ঘরের সবাই দরজা জানালা বন্ধ রেখে ঘরের ভেতরে অবস্থান নিই। আশপাশের লোকজন আসলে তারা পালিয়ে যায়।

বিষয়টি লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামালকে অবহিত করা হলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান।

ইত্তেফাক/এমআর