শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরিশাল শের-ই বাংলা মেডিক্যালে চুরি, তদন্ত কমিটি গঠন 

আপডেট : ০৯ জুন ২০২২, ০০:৪১

বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের এক ওয়ার্ড থেকে মালামাল চুরি করে পালানোর সময় দুই নারীকে আটক করা হয়েছে। চুরির ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে এক নার্সকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়াও, ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে বলে হাসপাতালের পরিচালক ড. এইচএম সাইফুল ইসলাম জানিয়েছেন। 

বুধবার (৮ জুন) দুপুরে তাদের আটক করেছে হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত থাকা আনসার সদস্যরা। বরিশাল কোতোয়ালি মডেল থানার এসআই আবদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, ‘দুই নারী হাসপাতালের মালামাল নিয়ে পালানোর সময় নিরাপত্তারক্ষী আনসার সদস্যরা আটক করেন। তাদের কাছে হাসপাতালের ৫টি কম্বল, ৫টি টিস্যু বক্স, ৫টি অ্যাপ্রোন ও এক বান্ডিল প্লাস্টার কাপড় উদ্ধার করা হয়েছে।’

আটক নারীরা জানিয়েছেন, হাসপাতালের একজন নার্স তাদের ওই মালামাল দিয়েছেন। তবে নার্স অভিযোগ অস্বীকার করেছেন। তাই তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত নার্সকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

পরিচালক জানান, তিন সদস্যবিশিষ্ট কমিটি প্রধান হচ্ছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. জাহাঙ্গীর আলম। এ ছাড়াও, অপর দুই সদস্য হলেন- সিনিয়র অফিসার নুরন্নবী তুহিন ও নাসিং সুপারভাইজার সুফিয়া বেগম। তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা হয়েছে। তদন্তে নার্সের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। 

পরিচালক বলেন, ‘আটক দুই জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ যদি চুরির ঘটনায় নার্স সীমা বাড়ৈর সম্পৃক্ততা পায় সেই অনুযায়ী ব্যবস্থা নেবে।’ 

এসআই আবদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, 'আটককৃতদের পুলিশে সোপর্দ করা হয়েছে। চুরি প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।’

ইত্তেফাক/মাহি