শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চাকরি রাজস্বকরণের দাবিতে অনশন

আপডেট : ০৯ জুন ২০২২, ২১:৩৪

চাকরি রক্ষায় মৎস্য অধিদফতরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ কর্মচারী দাবি জানিয়েছেন। 

বৃহস্পতিবার (৯ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ১৫তম দিনের মতো চাকরি রাজস্বকরণের দাবিতে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এসময় কাফনের কাপড়ের সঙ্গে গলায় ফাঁসির দড়ি বেধে প্রতীকী অনশন করেন তারা। সেই সঙ্গে আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

সারাদেশ থেকে আসা কর্মীরা বলেন, তারা ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের রাজস্ব বাজেটের আওতায় সরাসরি নিয়োগ পেয়েছেন। ৫০০ জন ক্ষেত্র সহকারী ও অন্যান্য পদে ১২ জনসহ মোট ৫১২ জনবল ২০১৫-২০১৬ অর্থ-বছর থেকে ৭ বছর ধরে দায়িত্ব পালন করছে। এই দক্ষ জনশক্তিকে রাজস্বখাতে স্থানান্তরের সহায়ক সকল পরিপত্র থাকা সত্ত্বেও মন্ত্রণালয় ও অধিদফতরের যথাযথ পদক্ষেপের অভাবে বাস্তবায়ন হচ্ছে না। এই অবস্থায় এ সকল দক্ষ জনবলকে রাজস্বখাতে স্থানান্তরের দাবি জানান তারা। উল্লেখ্য, এ প্রকল্পের মেয়াদ আগামী ৩০ জুন শেষ ।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সুমন হোসেন, কোষাধ্যক্ষ সাইদুর রহমান, সিনিয়র সহ-সভাপতি রকিবুজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক সুমন সরকার, রংপুর বিভাগের সভাপতি মনোয়ারা আক্তার।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এটিএম বুথে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত

বিএনডিএফ-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে বার্ষিক সভা অনুষ্ঠিত 

ওসি মনিরুলের সম্পদের অনুসন্ধান চেয়ে দুদকে চিঠি

‘ম্যাট্রিমনি মিডিয়ার ধারণা নতুন হলেও সম্ভাবনাময়’

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনার টিকা পেলো ৫-১১ বছর বয়সী শিশুরা 

‘সাম্প্রদায়িক দাঙ্গার জন্য হিন্দুদের ওপর পরিকল্পিত হামলা হচ্ছে’ 

বিমানবন্দর কর্মীদের ‘ভালো ব্যবহারের কোর্স’ করানোর হবে

‘গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকে টিকিয়ে রাখা সব রাজনৈতিক দলের দায়িত্ব’