মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

‘বিক্ষোভ’ দেখলে টিকিটের টাকা বৃথা যাবে না: শান্ত খান

আপডেট : ০৯ জুন ২০২২, ২২:৪৪

আগামীকাল দেশব্যাপী মুক্তি পাচ্ছে নিরাপদ সড়ক চাই আন্দোলনকে কেন্দ্র করে নির্মিত সিনেমা ‘বিক্ষোভ’। এ সিনেমাটিতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন শান্ত খান ও কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এই নিয়ে দ্বিতীয়বার বাংলাদেশের ছবিতে দেখা যাবে শ্রাবন্তীকে।

মুক্তির ঠিক আগের দিন সঙ্গে কথা হলো ছবির নায়ক শান্ত খানের সঙ্গে। এই সিনেমা দেখলে দর্শকের টিকিটের টাকা বৃথা যাবে না বলে দাবি তার।

শান্ত খান ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত

সবাইকে হলে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, একটা সিনেমার পেছনে ক্যামেরার সামনে-পেছনের অনেক মানুষের কষ্ট জড়িত থাকে। সেক্ষেত্রে ভালো একটা রেজাল্ট পেলে আমাদের মনের আশা পূরণ হবে। সিনেমাটা দেখলে মানুষের ভালো লাগবে এতটুকু বলতে পারি। গল্পটাই এই সিনেমার হিরো আসলে। অনেক ম্যাসেজ আছে নিরাপদ সড়ক নিয়ে। আমি, শ্রাবন্তী সহ যারা সহ-শিল্পী ছিলেন প্রত্যেকে নিজ নিজ জায়গা চেষ্টা করেছি ভালো এফোর্ট দিয়ে গল্প ও চরিত্র ফুটিয়ে তোলার। তবে ট্রেলার প্রকাশের পর নেটিজেনদের কেউ কেউ আপনার আর শ্রাবন্তীর বয়সের পার্থক্য নিয়ে প্রশ্ন তুলেছেন।

বয়সের ফারাকের কারণে আপনাদের রসায়ন নাও জমতে পারে এমন আশঙ্কার কথা জানিয়েছেন। এ বিষয়ে কী বলবেন? এ নায়কের উত্তর- আগেই বলেছি হিরো-হিরোইন নেই এ সিনেমায়। গল্প এই সিনেমার হিরো, প্রাণ সব। শ্রাবন্তীর সঙ্গে বয়সের পার্থক্য আসলে কোনো ব্যাপার না। সিনেমাটি দেখলে বুঝা যাবে সব। এরকম প্রশ্ন তখন আর করবে না বলেই বিশ্বাস আমার।

শান্ত খান ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত

এদিকে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানিয়ে এক ভিডিও বার্তায় শ্রাবন্তী বলেন, লন্ডন থেকে আমি আমার বাংলাদেশের ভালোবাসার মানুষের সাথে কথা বলছি। অনেকদিন পর বাংলাদেশে আমার সিনেমা রিলিজ হচ্ছে। এজন্য আমি অনেক এক্সাইটেড। ইচ্ছে ছিল সিনেমাটি রিলিজের সময় বাংলাদেশে থাকবো। কিন্তু অন্য সিনেমার শুটিংয়ের জন্য লন্ডনে অবস্থান করায় সেটা হয়নি। সিনেমাটি সবার ভালো লাগবে। কারণ, সিনেমার গল্প সড়ক দুর্ঘটনা নিয়ে। এতে রয়েছে অনেক গুরুত্বপূর্ণ ম্যাসেজ। আশা করি সবাই হলে গিয়ে সিনেমাটি দেখবেন।

‘বিক্ষোভ’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

শান্ত-শ্রাবন্তী ছাড়া এই ছবিতে আরও অভিনয় করেছেন প্রয়াত সাদেক বাচ্চু, রাহুল দেব, রজতাভ দত্ত, শুভশ্রী কর, সাবেরী আলমসহ আরও অনেকে। সিনেমাটি নির্মাণ করেছেন শামীম আহমেদ রনী।

 

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন