সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোমে গ্রীষ্মকালীন মিলন মেলা 

আপডেট : ১২ জুন ২০২২, ০৮:৩৪

ইতালির রাজধানী রোমে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো গ্রীষ্মকালীন মিলন মেলা।  কর্নেলিয়া- বাত্তিস্তিনি ঐক্য পরিষদের উদ্যোগে কর্নেলিয়ার স্থানীয় পার্কে আয়োজন করা হয় এই উৎসবের। 

এলাকার সামাজিক ব্যক্তিত্ব হেফজূর রহমান, দাউদ মুন্সী, আলমগীর, সাঈদ হোসেন, সোহেল চৌধুরী, জাহাঙ্গীর আলম মিঠু, লোকমান ভুঁইয়া, শওকত আলী, শাহ্ শওকত, সৈয়দ পাপন, মাসুদ রানা, বেল্লাল উদ্দিন খান, কাজী  মুজাহিদ খাদেমের সার্বিক তত্ত্বাবধানে এই মিলন মেলা হয়। আয়োজনের বিশেষভাবে সহযোগিতায় ছিলেন স্থানীয়  সব নারী ও যুব সমাজ। 

এসময় অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি, ইতালির সভাপতি আফতাব বেপারি, সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম, বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি ওসমান সর্দার সোহেল, সাধারণ সম্পাদক শাহজাহান মাতবর, কমিউনিটি ব্যক্তিত্ব নজরুল ইসলাম বাবু, শাফিজুল  হকসহ বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতারা। 

আয়োজকরা বলেন, কর্নেলিয়া-বাত্তিস্তিনি ঐক্য পরিষদের এই আয়োজনটি ছিল সার্বজনীন। সুসংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে যেকোনো পদক্ষেপ গ্রহণ করলে সেখানে সুস্থ ও সুন্দর সমাজ ব্যবস্থা গড়ে তোলা সম্ভব। প্রবাসে আগামী প্রজন্ম বাংলাদেশি  ও দেশীয় সংস্কৃতিকে ভালোবেসে বেড়ে উঠবে।

আয়োজকরা আরও বলেন,  করোনাকালীন দীর্ঘ ঘরবন্দি জীবনযাপনে যখন সবাই হাঁপিয়ে উঠছিল, ঠিক তখনই এই বিশাল মিলন মেলা যেন পারস্পরিক  সম্পর্ক পূনঃস্থাপনের পাশাপাশি নিজেদের নতুন করে এক ভাতৃত্ব বন্ধনে আবদ্ধ করেছে।  

দিনব্যাপী এই  আয়োজনের মূল আকর্ষণ ছিল বাংলার কৃষ্টি, সংস্কৃতি এবং গৌরবময় ইতিহাসের সঙ্গে সাদৃশ্য রেখে ‘যেমন খুশি তেমন সাজো’।  আরও ছিল নারীদের জন্য বালিশ খেলা।’ 

যেমন খুশি তেমন সাজো এই অংশটি বয়স ভিত্তিক তিনটি পর্বে ভাগ করা হয়েছে। মেধা তালিকায় উত্তীর্ণদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এবং আয়োজকরা উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইত্তেফাক/মাহি

এ সম্পর্কিত আরও পড়ুন

কুয়েতে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত

বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে সৌদি প্রবাসীদের প্রতি আহ্বান 

বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর অনুরোধ করলেন মালদ্বীপে নিযুক্ত হাইকমিশনার 

প্রবাসীদের পাসপোর্ট ও এনআইডি কার্ডের সংশোধনীর বিষয়ে আয়েবাপিসির ভার্চুয়াল সভা

এ সম্পর্কিত আরও পড়ুন

সুইডিশ নির্বাচনে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত মহিবুল

মালদ্বীপে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

প্রবাস কত সুখের!