বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পরিত্যক্ত ১৯ ককটেল নিষ্ক্রিয় করলো বোম্ব ডিসপোজাল ইউনিট

আপডেট : ১২ জুন ২০২২, ১৬:০৯

মানিকগঞ্জের শিবালয়ে পরিত্যক্ত অবস্থায় ১৯টি ককটেল, ২টি চাপাতি ও একটি খেলনা পিস্তল উদ্ধার করেছে পুলিশ। পরে উদ্ধার হওয়া ককটেলগুলো নিষ্ক্রিয় করে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট।

রবিবার (১২ জুন) সকালে উপজেলার উলাইল ইউনিয়নের টেপড়া শিবরামপুর এলাকা থেকে ককটেলসহ এসব অস্ত্র উদ্ধার করা হয়।
সকালে স্থানীয় কৃষক পাট ক্ষেতে পাট তুলতে গেলে একটি পরিত্যক্ত কালো ব্যাগ দেখতে পায় পরে ব্যাগের কাছে এগিয়ে গেলে ব্যাগের মধ্যে ৮টি লাল কসটেপ প্যাঁচানো কিছু লাল বল দেখতে পায় পরবর্তীতে ওই কৃষক স্থানীয়দের সহায়তায় থানা পুলিশে খবর দেন। পুলিশ এসে ককটেলগুলো উদ্ধার করে এবং বোম ডিসপোজাল ইউনিটের মাধ্যমে তা নিষ্ক্রিয় করে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, প্রথমে এক ব্যক্তির কাছে খবর পান টেপড়া এলাকায় খালেক চেয়ারম্যানের বাড়ির কাছে একটি ঝোপের মধ্যে দুটি চাপাতি পড়ে আছে। সেখানে যাওয়ার পর চাপাতির পাশে ১১টি ককটেল ও একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়।

ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থলে পৌঁছে ককটেলগুলো নিষ্ক্রিয় করে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন মানিকগঞ্জ পুলিশ সুপার গোলাম আজাদ খান ও শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নূরজাহান লাবনী। ধারণা করা হচ্ছে, ককটেল ও অস্ত্রগুলো ডাকাতি অথবা নাশকতার উদ্দেশ্যে লুকিয়ে রাখা হয়েছিল।

ওসি মো. শাহীন আরও জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/এমএএম