শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে তরিকত ফেডারেশন চেয়ারম্যানের সাক্ষাৎ

আপডেট : ১৪ জুন ২০২২, ১৬:৪০

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, এমপি  সৌজন্য সাক্ষাৎ করেছেন। সোমবার (১৩ জুন) এ সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। 

এ সময় তাদের মধ্যে এক আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা চলাকালে সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে সম্প্রতি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কিছু কর্মকর্তার বিবৃতি সম্পর্কে গভীর উদ্বেগ প্রকাশ করেন ও দৃষ্টান্তমূলক শান্তি দাবি করেন। তবে, সেই কর্মকর্তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় তিনি ভারত সরকারকে ধন্যবাদ জানান এবং ভারত ও বাংলাদেশের মধ্যে শক্তিশালী, বন্ধুত্বপূর্ণ, ঐতিহাসিক ও আধ্যাত্মিক সম্পর্কের ওপর জোর দেন। 

এ সময় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্থামী সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীকে আশ্বস্ত করেন যে, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কতিপয় ব্যক্তির করা টুইট ও মন্তব্যগুলো ভারত সরকার বা সেই ব্যক্তিদের নিজ রাজনৈতিক দলের মতাদর্শকে প্রতিফলিত করে না। ভারতীয় জনতা পার্টি ৫ জুন তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে লিখিত আকারে এই মন্তব্যগুলির স্পষ্ট নিন্দা জানায়। 

তারা উভয়েই একমত হন যে, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান অনন্য বন্ধুতৃপূর্ণ সম্পর্কের বিরুদ্ধে কিছু কুচক্রী মহল কাজ করছে, যারা এই অবমাননাকর মন্তব্যগুলিকে ব্যবহার করে জনগণকে উস্কে দেওয়ার চেষ্টা করছে। 

মাইজভান্ডারী আরও বলেন, মুক্তিযুদ্ধের বিপক্ষের ও পাকিস্তানের স্বপক্ষের শক্তিগুলো এই ঘটনাটিকে দেশের মধ্যে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার চেষ্টা করছে।  

ভারত-বাংলাদেশ বন্ধুত্বের এই নিরবচ্ছিন্ন সংহতির নিদর্শন হিসেবে মাইজভাণ্ডারী বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের গুরুত্ব নিশ্চিত করে বাংলাদেশ তরিকত ফেডারেশন কর্তৃক প্রকাশিত প্রেস বিবৃতির একটি কপি হস্তান্তর করেন। 

এ সময় মুক্তিযুদ্ধবিরোধী যেকোনো শক্তিকে দুই দেশের মধ্যে এই ভ্রাতৃত্বের চেতনাকে ব্যাহত করতে দেওয়া যাবে না বলে উল্লেখ করেন আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। 

ইত্তেফাক/এএএম