বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নাচে-গানে জবিতে বর্ষাবরণ

আপডেট : ১৫ জুন ২০২২, ১৮:৫২

‘এসো করো স্নান নবধারা জলে’ — স্লোগানে নাচে-গানে ঋতু বর্ষার প্রথমদিনেই বর্ষাকে বরণ করে নিয়েছে উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ। 

বুধবার (১৫ জুন) সকাল ১০টা থেকে সংগঠনের কর্মীরা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে অনুষ্ঠান শুরু করেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। তিনি বলেন, বর্ষা আমাদের মনকে প্রফুল্ল করে। আমার বয়স এখন ৬৫ অথচ বর্ষায় এখনো নিজেকে তরুণ মনে হয়। উদীচীর এমন আয়োজনকে স্বাগত জানাই।

সংগঠনের সভাপতি আহসান হাবীব বিপুর সভাপতি ও সাধারণ সম্পাদক মামদুদুর রহমান মুক্তোর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত খ্যাতিমান অভিনেতা ও নাট্যজন মাসুম আজিজ এবং গণসংগীতশিল্পী ও সংগীতে অবদানে একুশে পদকপ্রাপ্ত, উদীচী কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি মাহমুদ সেলিম।

উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ ছাড়াও পরিবেশনায় অংশগ্রহণ করেন— জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমিসহ অন্যান্য সংগঠন। এছাড়া সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক ব্যান্ডদল স্বপ্নবাজি, আবোল তাবোল, রিজেক্টেড, গল্প, ট্রাভেলার্স, মনের মানুষের সংগীত পরিবেশনার সাথে থাকছে উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের পরিবেশনায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা।

উল্লেখ্য, অনুষ্ঠানটি সম্প্রতি সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহত সব পেশার মেহনতি মানুষকে উৎসর্গ করা হয়। 

ইত্তেফাক/এআই