শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বর্ষায় নীলে নীলাম্বরী

আপডেট : ১৭ জুন ২০২২, ২০:৩৫

আকাশে ঘন মেঘ, দিনভর বৃষ্টি প্রভাব ফেল জীবনযাপনে। বর্ষা বাঙালির প্রিয় ঋতু। তাই সাজপোশাকেও আসে বৃষ্টিভেজা পরিবর্তন। বৃষ্টির দিনগুলোতে নীল রঙ খুব সহজেই মনে শান্ত ভাব জাগিয়ে তুলে। তাই ফ্যাশনে এ সময় নীল রঙের পোশাক প্রাধান্য পায়।

বর্ষা এলেই বিভিন্ন ফ্যাশন হাউজ, বুটিক শপ, অনলাইনে পোশাক বিক্রির পেইজের ডিজাইনাররাও তাদের পোশাকে নীল রঙকেই প্রাধান্য দিয়ে থাকেন। কারণ নীল হলো আভিজাত্য,শান্তি, একতা ও সম্প্রীতির রং।

বর্ষায় প্রকৃতি থেকে নেওয়া নীল ফুলের অনুপ্রেরণায় ফ্লোরাল মোটিফ আর নীল, সাদা রঙের বিভিন্ন গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের অনবদ্য উপস্থিতি তুলে ধরা হয়েছে

বর্ষার শাড়ী, থ্রি-পিছ, সিঙ্গেল কামিজ, পাঞ্জাবি, ফতুয়াতে আকাশ আর জলধারায় বেদনা ও ভালোবাসার অনুভূতি জাগাতে প্রকৃতি থেকে নেওয়া নীল ফুলের অনুপ্রেরণায় ফ্লোরাল মোটিফ আর নীল, সাদা রঙের বিভিন্ন গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের অনবদ্য উপস্থিতি তুলে ধরা হয়েছে। এবং গরমের কথা মাথায় রেখে কাপড় ব্যবহার করা হয়েছে স্বাভাবিক ভাবে ব্যাবহার উপযোগী আরামদায়ক সুতি, জর্জেট, সিল্ক, হাফ সিল্ক, লিলেন, ভয়েল, স্লাব কাপড়। ফ্লোরাল প্রিন্টের জর্জেট এবং অরগ্যান্ডি শাড়ি এখন অনেকেরই পছন্দ, কারণ এগুলোতে প্রিন্ট করাই থাকে।

বৃষ্টির দিনগুলোতে নীল রঙ খুব সহজেই মনে শান্ত ভাব জাগিয়ে তুলে

বর্ষার পোশাক গুলোতে নীলের পাশাপাশি ফ্যাশন হাউজগুলো ব্যবহার করেছে প্রাকৃতিক রঙের অনন্য ব্যবহার, কাজের মাধ্যম হিসাবে এসেছে টাই ডাই, ব্লক, বাটিক, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিন প্রিন্ট ইত্যাদি। বর্ষাকালে এমন পোশাক পরবেন যা মেঘলা গুমোট গরমে আরাম দিবে আবার ভিজে গেলেও দ্রুত শুকিয়ে যাবে।

বর্ষায় সাজের ক্ষেত্রে মেকআপ রাখা উচিত হালকা ও সিম্পল। এখন ভালো ভালো ব্যান্ডের ওয়াটারপ্রুফ মেকআপ পাওয়া যায়। সেগুলো ব্যবহার করবেন। বর্ষাকালে ভারি মেকআপ করা ঠিক নয়। পাশাপাশি লিক্যুইড লিপ কালার এগুলোও বাদের তালিকায় রাখুন অন্তত এই বৃষ্টির দিনগুলোতে। 

 

 

ইত্তেফাক/আরএম 

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন