বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাখি চুরির অভিযোগে কিশোরকে গাছে ঝুলিয়ে নির্যাতন! 

আপডেট : ১৮ জুন ২০২২, ১০:৪৩

মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার পশ্চিম পাড়ায় এক কিশোরকে একটি টিয়া পাখি চুরির অভিযোগে একই গ্রামের নুর ইসলাম নামে একজন ব্যক্তির বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ ওঠেছে। কিশোর জীবন (১২) এলাকার দিনমজুর শাহাবুদ্দিনের ছেলে। 

শুক্রবার (১৭ জুন) বিকালে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পুলিশ অভিযুক্ত নুর ইসলামকে শুক্রবার রাতেই আটক করেছে।  

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার শ্রীপুরের আমলসার গ্রামের বশির মৌলভীর ছেলে নুর ইসলাম একই গ্রামের দিনমজুর শাহাবুদ্দিনের কিশোর ছেলে জীবনকে দিয়ে তার গাছের আম পাড়ায়। এদিকে পরদিন নুর ইসলামের পোষা একটি টিয়াপাখি হারিয়ে যায়। এতে নুর ইসলাম জীবনকে সন্দেহ করে তাকে ধরে গাছে ঝুলিয়ে মারপিট করে। এ ঘটনায় শাহাবুদ্দিন মামলা করতে বাড়ি থেকে বের হলে নুর ইসলামের হুমকি দেয়। 

এদিকে, শুক্রবার শাহাবুদ্দিন শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেন। একই দিন  বিকালে জীবনকে গাছে ঝুলিয়ে মারার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সবর্ত্র প্রতিবাদের ঝড় ওঠে। সেইসঙ্গে নুর ইসলামের দৃষ্টান্তমূলক বিচারের দাবি ওঠে।  

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার বলেন, ‘জীবনের বাবা শাহাবুদ্দিনের অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্ত নুর ইসলামকে আটক করা হয়েছে।’

ইত্তেফাক/মাহি