বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শতবর্ষে পা দিলেন মোদির মা হীরাবেন, পররাষ্ট্রমন্ত্রী মোমেনের শুভেচ্ছা

আপডেট : ১৮ জুন ২০২২, ১৯:১০

শতবর্ষে পা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন। শনিবার (১৮ জুন) মায়ের শততম জন্মদিনে গুজরাটের গান্ধীনগরের বাড়িতে খুব ভোরে পৌঁছে যান প্রধানমন্ত্রী মোদি। মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নেন তিনি। 

হিন্দুস্তান টাইমসের এক খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী মোদি একটি ব্লগ পোস্ট টুইট করেন। সেখানে তিনি তার মায়ের ১০০তম জন্মদিন উপলক্ষে আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করে তার ভাবনার কথা তুলে ধরেন। মোদি লিখেছেন, তার বাবা জীবিত থাকলে ২০২২ সালেই শতবর্ষে পা দিতেন।

তিনি আরও লিখেছেন, গত সপ্তাহে আমার ভাগ্নে গান্ধীনগর থেকে মায়ের কয়েকটি ভিডিও শেয়ার করেছে। কয়েকজন যুবক বাড়িতে এসেছিল। সেখানে আমার বাবার ছবি একটি চেয়ারে রাখা হয়েছিল। কীর্তন হচ্ছিল এবং মা মঞ্জিরা বাজানোর সময় ভজনে মগ্ন ছিলেন। তিনি এখন বয়সের কারণে শারীরিকভাবে কিছুটা ঝুঁকে পড়লেও তিনি আগের মতোই মানসিকভাবে সজাগ।

শনিবার সকালে মায়ের সঙ্গে পুজা সারেন মোদি। মায়ের পা ধুয়ে সেই পানি নিজের চোখে ছোঁয়ান। মায়ের আশীর্বাদ নিয়ে বাড়ি ছাড়েন। এদিকে এর আগে বুধবার মোদির মায়ের নামে গান্ধীনগরের একটি রাস্তার নামকরণ করা হয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর মায়ের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ভাদনগরের হাটকেশ্বর মহাদেব মন্দিরে।

পররাষ্ট্রমন্ত্রী মোমেনের শুভেচ্ছা
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদির শততম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি জন্মদিনের শুভেচ্ছা হিসেবে প্রধানমন্ত্রীর মাকে একটি ফুলের তোড়া উপহার দেন। দিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশনের পক্ষে কূটনৈতিক চ্যানেলে মোদির বাসভবনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে পররাষ্ট্রমন্ত্রীর পাঠানো ফুলের তোড়াটি দুপুরে পৌঁছে দেওয়া হয়। পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়ের কিছুক্ষণ পর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি এক টুইট বার্তায় এ খবরটি প্রকাশ করেন।
  

ইত্তেফাক/ইউবি