শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে আজ থেকে ফেরিভাড়া বাড়লো

আপডেট : ১৯ জুন ২০২২, ১২:৫১

মানিকগঞ্জের পাটুরিয়া এবং রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরি পারাপারে নতুন ভাড়া কার্যকর হয়েছে। আজ রবিবার (১৯ জুন) সকাল ৬টা থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ফেরিতে যানবাহন পারাপারে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্র জানায়, আজ থেকে নতুন ভাড়া কার্যকরের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১ থেকে ৩ টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যানের ভাড়া ৭৪০ টাকা থেকে বেড়ে ৯০০ টাকা। ৩ থেকে ৫ টনের ট্রাক ৮৮০ থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, ৫ থেকে ৮ টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮ থেকে ১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বেড়ে ১ হাজার ৭৫০ টাকা।

এই রুটে মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস ১ হাজার ৫৮০ থেকে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাসের ভাড়া ১ হাজার ৮২০ থেকে বেড়ে ২ হাজার ১০০ টাকা।

এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স পারাপারের ক্ষেত্রে ৮০০ টাকার স্থলে ১ হাজার, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা গুনতে হবে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ভাড়া ৩০ টাকাই থাকবে।

ফেরি পারাপারে ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে গাড়ি চালকরা ক্ষোভ প্রকাশ করেছেন। সাতক্ষীরা থেকে ঢাকাগামী পণ্যবোঝাই দৌলতদিয়া ঘাটে আসা ট্রাকচালক আলাউদ্দিন বেপারী বলেন, ‘এমনিতেই গাড়ির পার্টসের (যন্ত্রাংশের) দাম বাড়ছে। তারপর আবার ফেরিভাড়া বাড়াচ্ছে। আমরা এখন কী করবো! মালিক থেকে আমরা আর কয় টাকাই পাই। আবার পদ্মা সেতু পারাপারে গাড়ির টোল বেশি ধরেছে। আমাদের মতো যারা রোডে গাড়ি চালায়, তাদের জন্য সরকারের একটা বন্দোবস্ত করা উচিত।’

এ বিষয়ে বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের ডিজিএম খালিদ নেওয়াজ বলেন, ‘গত ১৯ এপ্রিল তেলের দাম বাড়ার প্রেক্ষিতে এ নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে।’ আজ সকাল ৬টা থেকে এ ভাড়া কার্যকর করা হয়েছে বলে তিনি জানান। 

ইত্তেফাক/মাহি

এ সম্পর্কিত আরও পড়ুন

ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুণ নিহত ২

সিরাজগঞ্জে পৃথক স্থান থেকে দুইজনের লাশ উদ্ধার 

গারো পাহাড় রক্ষায় বিশ্ব হাতি দিবসে র‌্যালি 

হিলিতে অর্ধেকে নেমেছে কাঁচা মরিচের দাম 

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মায় নিখোঁজের একদিন পর আরেক শিশুর লাশ উদ্ধার

ঘুষের টাকা ফেরত চেয়ে লাশ বাসায় রেখে অনশন

বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা, শিক্ষা কার্যক্রম ব্যাহত

মাদক মামলায় ২ ভারতীয় নাগরিক কারাগারে