বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সুনামগঞ্জে আশ্রয়কেন্দ্রে জন্ম নেওয়া শিশুর নাম রাখলেন প্রধানমন্ত্রী

আপডেট : ২০ জুন ২০২২, ০২:১৩

গত কয়েকদিন ধরেই বন্যায় বিপর্যস্ত সুনামগঞ্জ। আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছেন বহু মানুষ। জেলা প্রশাসকের আশ্রয়কেন্দ্রেই সন্তান প্রসব করেছেন জমিলা নামের এক নারী। টেলিফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিলার শিশুসন্তানের নাম রেখেছেন  'প্লাবন'। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তুলে দেওয়া হয়েছে উপহারসামগ্রী। এতে দুর্যোগের মাঝেও উচ্ছ্বসিত হয়েছেন ওই আশ্রয়কেন্দ্রের সকলে।

শনিবার (১৮ জুন) সকালে সুনামগঞ্জ পৌর শহরের বাসিন্দা সুমন মিয়া তার স্ত্রী জমিলা খাতুনকে নিয়ে সুনামগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের উদ্দেশে রওনা হন। পথেই প্রসব যন্ত্রণা শুরু হয় জমিলার। নৌকায় থাকা এই দম্পতিকে জেলা প্রশাসনের সহায়তায় জেলা প্রশাসকের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে সকাল ১০টার দিকে ছেলে শিশু জন্ম দেন জমিলা খাতুন। শিশুটি ওই দম্পতির দ্বিতীয় সন্তান।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন টেলিফোনে প্রধানমন্ত্রীকে জানান, আশ্রয়কেন্দ্রে একটি শিশুসন্তানের জন্ম হয়েছে। পরে প্রধানমন্ত্রী শিশুটির নাম 'প্লাবন' রাখতে বলেন।

শিশুটির বাবা সুমন মিয়া পেশায় গাড়িচালক। তিনি বলেন, বন্যায় আমাদের ঘর ডুবে গেছে। সড়কেও পানি। এরমধ্যেই স্ত্রীকে নিয়ে হাসপাতালে রওনা হই। পথেই তার প্রসব ব্যথা শুরু হয়। এ অবস্থায় হাসপাতাল পর্যন্ত যাওয়া সম্ভব ছিল না। পরে প্রশাসনের সহায়তায় আমরা আশ্রয়কেন্দ্রে যাই, সেখানেই আমার সন্তান জন্ম নিয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ইত্তেফাককে বলেন, বন্যায় ওই দম্পতির ঘরবাড়ি ডুবে গেছে। আশ্রয়কেন্দ্রে তাদের একটি শিশুসন্তানের জন্ম হয়েছে। মা ও শিশুটি সুস্থ আছে।

ইত্তেফাক/এসটিএম