বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমার ওপর অনেক বড় দায়ভার: নুসরাত ফারিয়া

আপডেট : ১৯ জুন ২০২২, ২২:২৮

দুই বাংলার তুমুল জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। আসছে ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কথা ছিলো তার অভিনীত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’, ‘পাতাল ঘর’। কিন্তু কিছু কারণে সেগুলো মুক্তি পাচ্ছে না। তবে ‘আইকনম্যান’ শিরোনামে টেলিভিশন ফিচার ফিল্মে দেখা যাবে তাকে। সম্প্রতি ঈদে নিজের কাজ ও কিছু বিষয় নিয়ে কথা বলেছেন ইত্তেফাকের সঙ্গে।

প্রশ্ন: গত রোজার ঈদে আপনার কোনো কাজ দেখতে পাইনি। আসছে ঈদ নিয়ে আপনার কাজের পরিকল্পনা কী।

নুসরাত ফারিয়া: আমরা আমাদের কাজ করেই আসছি। শুটিং, ডাবিং এবং প্রমোশন পর্যন্ত থাকার চেষ্টা করি। এখন সিনেমা মুক্তির বিষয়ে আমাদের হাত থাকে না। আমার অনেকগুলো সিনেমা আটকে আছে। কোরবানি ঈদেও ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা আসার কথা। এছাড়া ‘পাতাল ঘর’ নামে আরও একটি সিনেমা মুক্তির কথা ছিল। হয়তোবা এই দু’টির একটি সিনেমাও মুক্তি পাচ্ছেন। ঈদে সিনেমা মুক্তি না পেলে আমার খুব কষ্ট লাগে। আমি চাই, যেটাই আসুক না কেনো সেটা যেনো পরিপূর্ণভাবে সিনেমা হলে আসে। তবে সামনে ঈদে একটি ভিন্নধর্মী একটি কাজ করছি। সেটা এর আগে কখনো করা হয়নি। এই প্রথমবার আমি টিভি ফিচার ফিল্ম করছি। এটি পরিচালনা করছেন সঞ্জয় সমদ্দার। এখানে আমার বিপরীতে আছেন অপূর্ব। ঈদে সবাইকে এটা দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

নুসরাত ফারিয়া। ছবি: সংগৃহীত

প্রশ্ন: ‘টিভি ফিচার ফিল্ম’-তে আপনার চরিত্রটা কেমন থাকবে?

নুসরাত ফারিয়া: এখানে আমার চরিত্রটার নাম হলো নোভা। এটা ধোঁয়াশার মতো একটি চরিত্র। যা আমি কখনো করিনি। এখন কিছু বলতে চাচ্ছি না। কয়েকদিন পর এটার ফাস্ট লুক প্রকাশ পাবে। তবে এটুকু বলতে পারি, দর্শক এখানে ভিন্ন এক নুসরাত ফারিয়াকে দেখতে পাবে।

 ‘রকস্টার’ সিনেমার পোস্টারে নুসরাত ফারিয়া। ছবি: সংগৃহীত

প্রশ্ন: কলকাতার ‘রকস্টার’ নামে একটি সিনেমা করছেন, সেটার আপডেট কি?

নুসরাত ফারিয়া: এই সিনেমার শুটিং শেষ। এখনও একটি গান বাকী আছে। সেটা শেষ করার পরিকল্পনা চলছে। দুর্গাপূজাকে কেন্দ্র করে সিনেমাটি মুক্তির পরিকল্পনা চলছে। মনে হচ্ছে পূজায় সিনেমাটি মুক্তি পাবে।

নুসরাত ফারিয়া। ছবি: সংগৃহীত

প্রশ্ন: সম্প্রতি আপনি একটি অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন। সেই অনুষ্ঠানে শাকিব খান ও রিয়াজকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা-সমালোচনা হয়েছে। এই বিষয়ে কি বলবেন।

নুসরাত ফারিয়া: সত্যি কথা বলতে আমাদের মানষিকতা একটু আপডেট করতে হবে। যখন আপনি দেশের বাইরে আইফা, ফিল্ম ফেয়ার পুরস্কারগুলো দেখেন-সেখানে নিজেদের নিয়ে অনেক সমালোচনা করা হয়। কিন্তু দিন শেষে সেটা বিনোদনমূলক অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে করোনার পর আমরা একত্রিত হয়েছিলাম। দেশে যতগুলো ভাইরাল ইস্যু-যেগুলো দিয়ে আমরা সবাইকে আনন্দ দেওয়ার চেষ্টা করেছি। শাকিব-রিয়াজসহ সবার ভক্তদের বললো-এটা শুধুই ফান ছিলো।

শ্যাম বেনেগাল ও নুসরাত ফারিয়া। ছবি: সংগৃহীত

প্রশ্ন: বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’-এ আপনি অভিনয় করছেন। এই সিনেমার পরিচালক শ্যাম বেনেগালের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিলো?

নুসরাত ফারিয়া: এটা আমার কাছে স্বপ্নের প্রজেক্ট। এটার অংশ হতে পারাটাও একটা স্বপ্নের মতো। এখানে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার (ছোট বেলা থেকে ৩৫ বছর বয়স পর্যন্ত) চরিত্রে অভিনয় করছি। এটা আমার ওপর অনেক বড় একটি দায়ভার। পরিচালক শ্যাম বেনেগাল ও পুরো টিমের সহযোগিতায় এই দায়ভারটা আমি যথাযথ সম্পন্ন করার চেষ্টা করেছি।

 

 

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন