শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টুইটারে কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিত ইলন মাস্কের

আপডেট : ২০ জুন ২০২২, ০৩:৪৪

কিছুদিন আগেই বিপুল অঙ্কে টুইটার কিনে নিয়েছেন ধনকুবের ইলন মাস্ক। তারপরে এতদিন পরে গত বৃহস্পতিবার টুইটারের কর্মীদের সঙ্গে প্রথমবার ভিডিও কলে একটি মিটিং করেন টুইটারের নতুন মালিক। সূত্রের খবর, সেখানে তিনি যা যা বলেছেন, তাতে নাকি উড়িয়ে দেওয়া যাচ্ছে না সোশ্যাল মিডিয়া সংস্থাটিতে ছাঁটাইয়ের আশঙ্কাও।

সংবাদ সংস্থা বিবিসি সূত্রের খবর, সোশ্যাল মাইক্রো ব্লগিং সাইটে ছাঁটাইয়ের ইঙ্গিত ছিল ইলন মাস্কের বক্তব্যে। কিন্তু এমন কেন মনে করা হচ্ছে?

সূত্রের খবর, ওই ভিডিও মিটিংয়ে মাস্ক বলেছেন সংস্থার ‘স্বাস্থ্য ফেরাতে হবে’। এছাড়াও খরচ কমানোর বিষয়েও নাকি বার্তা দিয়েছেন তিনি। সংস্থার আর্থিক পরিস্থিতির উপর নির্ভর করছে সবটাই।

ওই মিটিংয়ে মাস্ক বলেছেন, এখন সংস্থাটিতে আয়ের তুলনায় ব্যয় অনেক বেশি। সংস্থার কর্মী সংখ্যা নিয়েও নতুন করে ভাবনাচিন্তা করার জায়গা রয়েছে বলে মনে করেন ইলন মাস্ক। ভবিষ্যতে সংস্থার উন্নতির জন্য সেই দিকটি প্রয়োজন বলে মিটিংয়ে জানান তিনি। তবে যারা সংস্থার জন্য বিশেষ অবদান রেখেছেন তাদের কোনও চিন্তার কারণ নেই বলেও নাকি জানিয়েছেন ইলন মাস্ক। তবে তার এমন কথায় সংস্থার কর্মীদের মধ্যে গুঞ্জন ছড়িয়েছে বলে সূত্রের খবর।

শুধু খরচ কমানোর কথাই নয়, রিমোট ওয়ার্কিং , বাকস্বাধীনতার বিষয়ে বলেছেন তিনি। তার কথায় নাকি উঠে এসেছে ভিনগ্রহে প্রাণ থাকার সম্ভাবনার কথাও।

মাস্কের হাতে তৈরি সংস্থা স্পেস এক্স. সেখানেও ছাঁটাই হয়েছে। তবে ভিন্ন কারণে। সেখানে মাস্কের সমালোচনা করে একটি খোলা চিঠি লিখে তা প্রচার করেছিলেন। তার জন্য অন্তত পাঁচ জনকে চাকরি থেকে ছাঁটাই করা হয় বলে সূত্রের খবর। 

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন