শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেগমগঞ্জে অটোরিকশা চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার

আপডেট : ২০ জুন ২০২২, ০৮:৩৯

নোয়াখালীর বেগমগঞ্জে আন্তঃজেলা অটোরিকশা চোর চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১। 

রবিববার (১৯ জুন) রাতে চৌমুহনী পৌর এলাকার করিমপুর, গনিপুরসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় গ্রেফতারকৃদের কাছ থেকে ৪টি ব্যাটারি চালিত অটোরিকশা, ১৫টি ১২ ভোল্টের ব্যাটারি, ৮টি মোবাইল সেট, চোরাই অটোরিকশা বিক্রির নগদ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়।  

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- চৌমুহনী পৌরসভা ৪নম্বর ওয়ার্ডের মো. মঈন (৩২), মো. ফারুক (২৬), মো. সোহেল (৩৯), মো. পলাশ (৩৬), সোলাইমান ভুট্টু (৪০), মো. কামরুল হোসেন টিপু (২৬), মো. শাহাদাত হোসেন রিপন (৪৫), মো. আহসানুজ্জামান ফয়সাল (৩৫) এবং মো. আ. আরশাদ (২৯)।

সোমবার সকালে র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১৩ জুন দুপুর ২টার দিকে চৌমুহনী বাজারের ডেলটা গেট সংলগ্ন এলাকা থেকে অটোরিকশা চালক গিয়াস উদ্দিন (৪০) যাত্রী মোরশেদকে অটোরিকশায় করে চৌমুহনী পৌরসভার সামনে নিয়ে যান। কিছুক্ষণ পরে পৌরসভার সামনে থেকে আসামি মঈন রিকশায় ওঠে আলীপুর কন্ট্রাক্টর মসজিদের নিকট যাওয়ার জন্য ভাড়া করে। 

তিনি জানান, দুপুর আড়াইটার দিকে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কন্ট্রাক্টর মসজিদের পশ্চিম পাশে যাওয়ার পর পলাতক আসামি মোরশেদকে গিয়াস উদ্দিন দেখতে পায়। তখন মঈন অটোরিকশা থেকে নেমে তাদের আরও তিনজন লোক পৌরসভার সামনে যাবে বলে অপেক্ষা করতে বলে। এসময় চালক শৌচাগারে গেলে মো. মঈন, ফারুক, সোহেল, পলাশ ও পলাতক আসামি মোরশেদ অটোরিকশা নিয়া দ্রুত পালিয়ে যায়।  

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, আসামিরা অটোরিকশা চোর সিন্ডিকেটের সক্রিয় সদস্য হিসেবে তারা দীর্ঘ দিন ধরে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর জেলা থেকে অটোরিকশা চুরি করে। এরপর সোলাইমান ভুট্টুর গ্যারেজে রাতারাতি অটোরিকশার আকার, আকৃতি, রং ও অন্যান্য পরিবর্তন-পরিবর্ধনের মাধ্যমে নতুন অটোরিকশায় পরিণত করে অধিক মূল্যে বিক্রি করে। 

এদিকে, আসামিদের থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগকারী মো. গিয়াস উদ্দিন বেগমগঞ্জ থানায় বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এই মামলায় তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

ইত্তেফাক/মাহি