শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রাম সমিতি কানাডার অভিষেক ও ঈদ পুনর্মিলনী

আপডেট : ২০ জুন ২০২২, ১৩:৪৭

চট্টগ্রাম সমিতি কানাডার (ইনক) জমজমাট অভিষেক এবং ঈদ পুনর্মিলনী হয়েছে। রবিবার (১৯ জুন) আনন্দঘন পরিবেশে টরন্টোর ডজ মিলনায়তনে এই অনুষ্ঠানে মিল্টন, হ্যামিলটন, ওকভিল, কিচেনার, মিসিসাগা, ব্রাম্পটন এমনকি ময়ন্ট্রিল থেকেও চট্টগ্রামবাসী যোগ দেন।

অনুষ্ঠানের এক পর্বে ঘোষণা করা হয় ২০০২-২২২৪ সালের দুই বছরের ৭১ সদস্যবিশিষ্ট নির্বাহী কমিটি। নতুন কমিটির সভাপতি হয়েছেন মোহাম্মদ ইলিয়াস মিঞা  এবং সাধারণ সম্পাদক হয়েছেন মঞ্জুরুল চৌধুরী।

অভিষেক অনুষ্ঠানে বক্তব্য দেন অন্টারিও পার্লামেন্টের সাংসদ ডলি বেগম, টরন্টো উপ-দূতাবাসের কন্স্যুলার জেনারেল লুৎফর রহমান, সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা ইলিয়াস মিঞা, সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মোহাম্মাদ হাসান, প্রফেসর ড. সদরুল হক, প্রফেসর ড. শাহাদাত খান প্রমুখ।

বক্তারা কানাডায় বাংলাদেশ এবং বাংলাদেশে কানাডার বিষয় ছাড়াও প্রবাসীদের দেশপ্রেম ও আনন্দ-বেদনার চালচিত্র তুলে ধরেন। সাংস্কৃতিক সন্ধ্যায় অংশ নেন স্থানীয় শিল্পীরা। পুরো অনুষ্ঠান গানে গানে মাতিয়ে রাখেন খ্যাতিমান কণ্ঠশিল্পী তপন চৌধুরী।

বাবা দিবস উপলক্ষে আটজন সেরা বাবাকে সন্মাননা দেওয়া হয়। অনুষ্ঠান শেষ হয় নৈশভোজের মাধ্যমে।

মোহাম্মদ হাসান ইত্তেফাককে জানান, প্রতিবারের মতো আগামী আগস্টে চট্টগ্রাম সমিতির বনভোজন এবং সেপ্টেম্বরে ঐতিহ্যবাহী চাঁটগাইয়্যা মেজবান হবে।

ইত্তেফাক/মাহি