সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানে সমাজকর্মীদের ওপর হামলা, নিহত ৬ 

আপডেট : ২১ জুন ২০২২, ১৬:৪০

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তানে রবিবার (১৯ জুন) দুইটি পৃথক হামলার ঘটনা ঘটেছে। এতে সামাজিক সংগঠনের চার স্বেচ্ছাসেবীসহ ৬ জন নিহত হয়েছে। খবর ডন। 

দেশটির পুলিশ ও বাসিন্দারা বলেন, অজ্ঞাত ব্যক্তিরা মোটরসাইকেলে করে মিরালি তেহসিল এলাকার হায়দারখেলে একটি চলন্ত গাড়ির ওপর ছুলি ছুড়ে। এতে সামাজিক সংগঠন ইয়ুথ অব ওয়াজিরিস্তানের চার কর্মী নিহত হয়েছে।  

নিহতরা হলেন, ওয়াকার আহমেদ দাওয়ার, সুনাইদ আহমদ দাওয়ার, আমাদ দাওয়ার এবং আসাদউল্লাহ। মিরালি শহরের হাসপাতালে লাশ পাঠানো হয়েছে। 

জারব-ই-আজব সামরিক অভিযানের পর এই সংগঠনটি গঠিত হয়। সংগঠনটি জঙ্গিবাদ কবলিত অঞ্চলে শান্তি পুনরুদ্ধারের জন্য কাজ করে। সংগঠনটি টার্গেট কিলিং এর বিরুদ্ধে প্রতিবাদ ও অবস্থান কর্মসূচিও দেয়। 

প্রায় দুই বছর আগে নিরাপত্তা সংস্থাগুলো ইয়ুথ অব ওয়াজিরিস্তানের আয়োজিত একটি অবস্থান কর্মসূচির বিরুদ্ধে ব্যবস্থা নেয়। এর প্রতিষ্ঠাতা সভাপতি নূর ইসলাম দাওয়ারকে গ্রেপ্তার করে। 

এদিকে রবিবার মিরালি শহরের একটি বাজার থেকে অপহৃত দুই জনের গুলিবিদ্ধ লাশ টচি নদীর কাছে পাওয়া গেছে। এখন পর্যন্ত এই হত্যাকাণ্ডের দায় কেউ স্বীকার করেনি বলে খবরে বলা হয়েছে।

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

পাক স্বাধীনতা দিবসকে 'কালো দিন' হিসেবে আখ্যা 

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৩

ভারতকে ধন্যবাদ দিলো তাইওয়ান

পাকিস্তানে সেনা চৌকিতে হামলা, নিহত ২ 

এ সম্পর্কিত আরও পড়ুন

ভরা আদালতে স্ত্রীকে গলা কেটে খুন

যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব চাই: ইমরান খান 

আদিত্যনাথকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি 

দেশভাগে ঘরছাড়া, ৭৫ বছর পর পাকিস্তানে ফিরলেন বৃদ্ধা