রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদ্মা সেতু উৎসবে মাতবে রাজশাহীও

আপডেট : ২১ জুন ২০২২, ১৮:৫০

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে মেতে উঠবে পদ্মাপারের বিভাগীয় শহর রাজশাহীর মানুষও। এ উপলক্ষে বিশেষ উদ্যোগ নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহীতে লক্ষাধিক মানুষের জমায়েত হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। উৎসব উদযাপন ও কর্মসূচি নির্ধারণে ইতোমধ্যে প্রস্তুতি সভা করেছে রাজশাহী জেলা প্রশাসন।

রাজশাহী জেলা প্রশাসন সূত্র জানায়, আগামী ২৫ জুন রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, শিক্ষার্থী, সুশীল সমাজসহ বিভিন্ন পর্যায়ের লক্ষাধিক লোকের সমাগম ঘটবে। তারা ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন। এছাড়া উদ্বোধনী দিনটিকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা প্রশাসন।

কর্মসূচিতে রয়েছে- ২৫ জুন সকাল ১০টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন ও কবুতর উড়ানোর মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন, সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড়পর্দায় প্রদর্শন।  বেলা ১১টায় ‘পদ্মা সেতু : স্বপ্ন হলো সত্যি’শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এদিন সন্ধ্যা ৬টায় একই স্থানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। রাত ৮টায় আতশবাজি ফোটানো হবে।

এদিকে গত সোমবার থেকে ২৬ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও সড়ক বিভাজনে আলোকসজ্জা এবং শহরের পদ্মা সেতুর উদ্বোধনের ব্যাপারে প্রচার চালানো হচ্ছে।

এ বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল জলিল বলেন, আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর জেলা স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই দিন বিকেলে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। অনুষ্ঠানে সব শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করার সিদ্ধান্ত হয়েছে।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুতে ৪১ দিনে ১০০ কোটির বেশি টাকা টোল আদায়

রাজশাহীতে বাড়ছে চুরি ছিনতাই, মামলা নিতে চায় না থানা

জায়গার অভাবের অজুহাতে রাজশাহীতে স্থান পেল না কারা প্রশিক্ষণ একাডেমি!

রাজশাহীর বিদ্যুতের ১০ শতাংশই খরচ ব্যাটারিচালিত যানে

এ সম্পর্কিত আরও পড়ুন

উচ্চস্বরে গান বাজাতে নিষেধ করায় খুন, গ্রেফতার ৫

গোদাগাড়ীতে হারিয়ে যাচ্ছে ধানের গোলা

রাজশাহী মহানগরীর পাঁচটি ফ্লাইওভারের নকশা চূড়ান্ত

বাগমারায় পটোলের দাম কম হওয়ায় বিপাকে কৃষক