রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইসরায়েলকে 'ধুয়ে দিলেন' জেলেনস্কি 

আপডেট : ২৩ জুন ২০২২, ১৯:৫৫

ইসরায়েলের আরও কড়া সমালোচনা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিতে রাজি না হওয়ায় হিব্রু ইউনিভার্সিটি অব জেরুজালেমে দেওয়া ভাষণের সময় জেলেনস্কি এই সমালোচনা করেন। বৃহস্পতিবার (২৩ জুন) আল জাজিরার লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, 'এমন আগ্রাসনের শিকার মানুষদের আপনি কিভাবে সাহায্য করতে না পারেন।' জেলেনস্কি নিজেও একজন ইহুদি এবং তার পরিবার ইসরায়েলে বসবাস করে।   

জেলেনস্কি আরও বলেন, 'ইসরায়েল কীভাবে সাহায্য করেছে এবং ইসরায়েল আর কী করতে পারে- এই সম্পর্কে আমি সবসময় যে প্রশ্নগুলো পাই তার উত্তর আমি কীভাবে দেবো না।'  

ইউক্রেনে মানবিক ও মেডিক্যাল সাহায্য পাঠিয়েছে ইসরায়েল তবে অস্ত্র দিয়ে সাহায্য বা রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দেশটি এখন পর্যন্ত দেয়নি।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ১২০ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের এখন পর্যন্ত বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশদুইটির মধ্যে সংঘাত আরও বেড়েছে।

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

এবার লুহানস্ক দখলের দাবি রাশিয়ার

পুরো লিসিচানস্ক দখলের ঘোষণা রাশিয়ার

স্লোভিয়ানস্কে রাশিয়ার তীব্র গোলাবর্ষণ, বহু হতাহতের শঙ্কা  

রুশ ঘাঁটিতে ইউক্রেনের ৩০ হামলা 

এ সম্পর্কিত আরও পড়ুন

লিসিচানস্ক ঘিরে ফেলেছে রুশ বাহিনী: রিপোর্ট 

ইউক্রেনে দীর্ঘমেয়াদি যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া?  

রাশিয়ার সীমান্তবর্তী শহরে বিস্ফোরণে নিহত ৩

সেভেরোদোনেতস্কের পর লিসিচানস্ক শহরও দখলে রাশিয়ার