মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রংপুরেও লেগেছে পদ্মা সেতু উদ্বোধনের উৎসবের ঢেউ

আপডেট : ২৫ জুন ২০২২, ১৭:৪৩

দেশের দক্ষিণ অঞ্চলের আনন্দ দুয়ারের ঢেউ লেগেছে উত্তর অঞ্চলেও। শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে ইতিহাসের সাক্ষী হয়েছেন রংপুরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এদিন সকালে জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় টাউনহল মাঠ থেকে বিভিন্ন রঙের টি শার্ট পরে ঢাক-ঢোল, সানাই বাজিয়ে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা নগর প্রদক্ষিণ করে। সে সঙ্গে পথচারীদের করা হয় মিষ্টি বিতরণ। একে অপরকে মিষ্টি খাইয়ে দিয়ে শোভাযাত্রা পারি দেয় রংপুর জেলা স্কুল মাঠে। সেখানে সমবেত হয়ে বড় স্ক্রিনে সেতুটি উদ্বোধনের ক্ষণটি স্মরণীয় করে রাখতে জড়ো হয় হাজারো মানুষ।

রংপুরের বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভুঞা, পুলিশের রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মহানগর পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রোজউল ইসলাম রাজু, মাহনগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষারকান্তিমন্ডল সহ দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দরা।

এ উপলক্ষে আলোকসজ্জিত করা হয়েছে নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনা ও ভবন। সাত রঙের পতাকা দিয়ে সাজানো হয়েছে সড়ক-মহাসড়কসহ গ্রামীন জনপদের ইউনিয়ন পরিষদও। আয়োজন করা হয়েছে সেতুকে ঘিরে নানা রকম প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতোসবাজী।এছাড়া দুপুরে জেলা ছাত্র লীগ, সেচ্ছা সেবক লীগ, যুব লীগ মহানগর পুলিশ মেট্রোপলিটন পুলিশ কমিশনার আলাদাভাবে আনন্দ র‌্যালী নগরীর সড়ক প্রদক্ষিন করে।র‌্যালী হয়েছে, বেগম রোকেয়া কলেজ, কারমাইকেল কলেজ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠানে।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

বাসা থেকে বেরিয়ে নিখোঁজ দুই বন্ধু সামি-আলাভী

পীরগঞ্জে হিন্দু পাড়ায় হামলা: প্রধান আসামী সহ ৫১ জনের আদালতে আত্মসমর্পন, জামিন না মঞ্জুর

মিঠাপুকুরে ঘাঘট নদীর ভাঙনে বিলীন হচ্ছে ফসলি জমি

রংপুর চিড়িয়াখানায় প্রথমবারের মতো জলহস্তির শাবক প্রসব

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রধানমন্ত্রীর দেওয়া চায়ের দাওয়াতকে বিএনপি তামাশা হিসেবে দেখেছে: টিপু মুনশি

গঙ্গাচড়ায় চরাঞ্চলে কলাগাছের ভেলায় পারাপার

মেয়ের কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে খুন করে পুঁতে রেখেছিলেন বাবা!

যৌন নির্যাতনের শিকার তরুণীর গর্ভের শিশু মারা গেছে