শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদ্মা সেতু আমাদের আত্মমর্যাদার প্রতীক: শিক্ষামন্ত্রী

আপডেট : ২৫ জুন ২০২২, ১৮:০৬

পদ্মা সেতু আমাদের সাহস, সক্ষমতা, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদার প্রতীক বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।  

শনিবার (২৫ জুন) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের প্রতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের দিয়েছেন স্বাধীন বাংলাদেশ। আজকে প্রধানমন্ত্রী দিলেন পদ্মা সেতু।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মুক্তির স্বপ্ন দেখিয়েছিলেন এবং মুক্তি পাবার পথও দেখিয়েছিলেন। কিন্তু একাত্তরের ঘাতক দল বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিলো। পরে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভাপতি হিসেবে ফিরে এসেছিলেন। শুরু করেছিলেন তাঁর নিরন্তর সংগ্রাম। গত ৪১টি বছর ধরে ক্রমাগত তিনি সংগ্রাম করে চলেছিলেন পিতার স্বপ্নকে বাস্তবায়িত করার জন্যে। পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে গিয়ে তিনি বাঙালি জাতিকে আরও নতুন অনেক স্বপ্ন দেখাচ্ছেন। যে স্বপ্নই যখন দেখিয়েছেন পিতার মত সে স্বপ্ন বাস্তবায়ন করতে যা যা দরকার তা করেছেন। তারই নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয় ও ডিজিটাল বাংলাদেশ। আর তার জন্যেই চাঁদপুরে বসে পদ্মা পাড়ের প্রতিটি ঘটনা আমরা উপভোগ করতে পেরেছি।

দীপু মনি বলেন, আজকে সেতুমন্ত্রী বলেছেন শেখ হাসিনার কাছে যতবার পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ হিসেবে প্রস্তাব গিয়েছে, তিনি ততবারই তা প্রত্যাখান করেছেন। তিনি তাঁর নাম এ বিশাল অর্জনের সঙ্গে যুক্ত করতে চাননি। পদ্মা সেতু আমরা বলছি বিজয়ের প্রতীক, অপমানের প্রতিশোধ, আমাদের সাহস, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদার প্রতীক। আর এ সবকিছুর প্রতীক তো একজন, তিনি শেখ হাসিনা।  

শোভাযাত্রায় নেতৃত্বে দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালসহ অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম