শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খালেদ নৈপুণ্যে প্রথম সেশন বাংলাদেশের

আপডেট : ২৫ জুন ২০২২, ২২:১৬

অবশেষে বাংলাদেশ শিবিরে স্বস্তি। কাঙ্খিত ব্রেক থ্রো এনে দিয়েছেন চোট কাটিয়ে দলে ফেরা শরিফুল ইসলাম। স্কোরবোর্ডে আরও ৩০ রান যোগ করতেই আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। এর কিছুক্ষণ পরই উৎসবের উপলক্ষ এনে দিলেন খালেদ আহমেদ। এই তিন বোলারের নৈপুণ্যে সেন্ট লুসিয়া টেস্টে প্রথমবার লড়াইয়ে ফিরেছে সফরকারীরা।

এর আগে গতকাল বাংলাদেশকে ২৩৪ রানে অলআউট করার পর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। শুরু থেকেই বাংলাদেশি বোলারদের দেখেশুনে খেলে রান তুলতে থাকেন। একটি বারের জন্যও মনোযোগ হারাননি দুই ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট ও জন ক্যাম্পবেল। মোটামুটি ওয়ানডে স্টাইলে খেলে প্রথম দিন পার করেন। আজ দ্বিতীয় দিন আবারও ব্যাটিংয়ে নামেন তারা।

পিচের সম্পূর্ণ ফায়দা লুটে দলের স্কোরও ১০০ তে নিয়ে যান। ক্রমশ ব্যাকফুটে চলে যাচ্ছিল সফরকারীরা। এরপরই বাংলাদেশকে কাঙ্খিত ব্রেক থ্রু এনে দেন শরিফুল ইসলাম। লেগ স্ট্যাম্প বরাবর তার একটি বাউন্সারে পেছনে কাট করতে গিয়ে উইকেটকিপার নুরুল হাসান সোহানের হাতে ধরা পড়েন ক্যাম্পবেল। তার আগে তিনি ৭৯ বল মোকাবিলায় ৪৫ রান করেন।  স্কোরবোর্ডে আরও ৩১ যোগ হতেই আবারও বাংলাদেশ শিবিরে উল্লাস। এবার সেই উপলক্ষ এনে দেন মেহেদী হাসান মিরাজ। তার স্পিন ঘূর্ণিতে সরাসরি বোল্ড হন ৫১ রান করা ব্রাথওয়েট।

শরিফুল ইসলামকে অভিনন্দন জানাচ্ছেন শান্ত।

এরপরের গল্পটা কেবল খালেদ আহমেদের। তার প্রথম শিকার রেইমন রেইফার। এই পেসারের বলে বোল্ড হওয়ার আগে করেন ২২ রান। দলীয় রান তখন আগেরটাই আছে, ১৩১। বোর্ডে ১ রান যোগ হতেই এবার আউট হন মাত্রই ক্রিজে নামা বোনার। তবে তিনি রানের খাতা খুলতে পারেননি। এর মধ্য দিয়ে দ্বিতীয় দিনের প্রথম সেশনটা নিজের করে নিলো সাকিব বাহিনী।

এই রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৩৩ রান। ব্ল্যাকউড ২ ও কাইল মায়ার্স শূন্য রানে অপরাজিত।

ইত্তেফাক/টিএ