শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৮২, একদিনে ৯ জনের মৃত্যু

আপডেট : ২৬ জুন ২০২২, ০১:০৬

দেশের বন্যা কবলিত জেলাগুলোতে প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। গতকাল একদিনে বন্যায় ৯ জন মারা গেছেন। সিলেটে মারা গেছেন ৪ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন। এর আগে ১৭ মে থেকে ২৪ জুন পর্যন্ত মোট ৭৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে বন্যায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮২ জনে। 

এদিকে বন্যা কবলিত এলাকাগুলোতে ব্যাপকহারে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। এ পর্যন্ত ডায়রিয়াজনিত কোনো মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছে সাড়ে তিন হাজারের বেশি মানুষ। গতকাল শনিবার বিকালে সারাদেশে বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, সিলেট-সুনামগঞ্জে আশ্রয়কেন্দ্রগুলোতে মানুষ ও গৃহপালিত পশু-পাখি গাদাগাদি করে মানবেতর পরিবেশে বাস করছে। বেশিরভাগ আশ্রয়কেন্দ্রে খাবারের জন্য হাহাকার চলছে। বিশুদ্ধ পানির সংকটও প্রকট আকার ধারণ করেছে বলে জানান সংবাদদাতারা। দুর্গম বহু জায়গায় পর্যাপ্ত ত্রাণ পৌঁছেনি এখনো। চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়ায় পর্যাপ্ত চিকিৎসা পাচ্ছে না মানুষ। যারা ত্রাণ দিচ্ছেন অধিকাংশের নজর সিলেট-সুনামগঞ্জের দিকে। বন্যা প্লাবিত অন্য জেলাগুলোর বানভাসিদের অবস্থা করুন।

ইত্তেফাক/ইআ