শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নারায়ণগঞ্জে বাবুরাইল খালে ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা

আপডেট : ২৮ জুন ২০২২, ০১:১৫

নারায়ণগঞ্জ শহরের দৃষ্টিনন্দন বাবুরাইল খালের প্রথম অংশ ময়লা-আবর্জনা ও পলিথিন ফেলে নোংরা করা হচ্ছে। অবিলম্বে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে বাবুরাইল খালের পুরো কাজ শেষ হওয়ার আগেই প্রথম অংশের সৌন্দর্য হারিয়ে যাবে বলে বলছে নগরবাসী। সিটি করপোরেশন কর্তৃপক্ষ বলছে, এ বিষয়ে তারা খুব শিগগিরই নজর দিবেন।

শহরের মিনাবাজার এলাকায় গিয়ে দেখা গেছে, শীতলক্ষ্যা নদী থেকে মন্ডলপাড়া ব্রিজ পর্যন্ত বাবুরাইল খালের প্রথম অংশের চারদিকে সবুজ শ্যামল ও মনোরম পরিবেশ। তবে মিনাবাজার ব্রিজের আশপাশে এবং শীতলক্ষ্যা নদীর তীরে পাশে খালের মধ্যে ফেলা হচ্ছে পলিথিনসহ ময়লা-আবর্জনা। এখানকার দোকানদাররাও রাস্তা ঝাড়ু দিয়ে ময়লা-আবর্জনা খালে ফেলছে। অল্প করে ফেলতে ফেলতে এখন স্তূপ হতে চলেছে।’ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ মঈনুল ইসলাম বলেন, ‘এ খালের ফলে সুবিধা পাচ্ছে স্থানীয়রা। বিশেষ করে সুন্দর একটা পরিবেশ হয়েছে। মানুষ এখানে চলাচল করে। আমরা চিন্তা করছি স্থানীয়দের নিয়ে একটা কমিটি করব। যাতে নিজেরাই এ খাল পরিষ্কার রাখে এবং দেখাশোনা করে। অন্যথায় অচিরেই নোংরা হয়ে খালটি সৌন্দর্য হারাবে।’

বাবুরাইল খাল প্রকল্পের প্রকৌশলী মশিউর রহমান বলেন, ‘করোনা মহামারির জন্য বাবুরাইল খাল উন্নয়ন প্রকল্পের কাজ থেমে যায়। পরবর্তীতে আবার কাজ শুরু হয়েছে। আশা করছি, খুব শিগগিরই সব কাজ শেষ হয়ে যাবে।

ইত্তেফাক/ইআ