শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাংবাদিকের বাড়ির উঠোনে সৌরভ ছড়াচ্ছে নাইট কুইন ফুল 

আপডেট : ২৮ জুন ২০২২, ০৮:৫৯

কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক সাংবাদিকের বাসায় এক রাতেই তিনটি নাইট কুইন ফুল ফুটেছে। সোমবার রাত সাড়ে ৯টায় উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পূর্বফুলমতি গ্রামের বাসিন্দা ও ফুলবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি অলিউর রহমান নয়নের বাড়ির উঠানে টবে লাগানো গাছে তিনটি নাইট কুইন ফুল একইসঙ্গে ফুটেছে। 

রাতের রাণী নাইট কুইন ফুল ফোটার খবরটি অল্প সময়ের মধ্যে জানাজানি হলে প্রতিবেশীরা এক নজর দেখার জন্য সাংবাদিকের বাড়িতে যান এবং ফুল ফোটার দৃশ্য দেখেন।

ফুলপ্রেমী ওই সাংবাদিক বাড়ির উঠানে টবে নাইট কুইন ফুল ছাড়াও বাড়ির ছাদে ও বারান্দায় গোলাপ, ডালিয়া, সূর্যমুখী, গাদাসহ বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ রয়েছে। এ ছাড়াও, ছাদে ও বাড়ির বিভিন্ন স্থানে সবজির বাগানও করেছেন। তিনি নিয়মিত সকাল-বিকেল টবে লাগানো নাইট কুইনসহ অন্যান্য ফুল ও ফলের গাছগুলোর পরিচর্যা করেন। তার স্ত্রী প্রধান শিক্ষিকা শাহিনা ফেরদৌসও সময় পেলেই বাড়িতে লাগানো ফুল ও ফলের গাছগুলোর পরিচর্যা করে থাকেন।  

সুবাস ছড়াচ্ছে নাইট কুইন

ফুলপ্রেমী সাংবাদিক অলিউর রহমান নয়ন জানান, তিন বছর আগে রংপুরের একটি নার্সারি থেকে নাইট কুইন ফুল কিনে বাসার টবে লাগানো হয়েছে। ফলসহ বিভিন্ন ফুল ও ফলের গাছগুলো প্রতিদিন নিয়মিত পরিচর্যা করেন তিনি। এতে তিনি মনের মধ্যে এক ধরনের আনন্দ ও তৃপ্তি পেয়ে থাকেন। নাইট কুইন ফুল মূলত গভীর রাতেই ফোটে। 

সাংবাদিক বলেন, ‘সোমবার রাতে বাজার থেকে বাড়িতে গেলে গাড়ির লাইটের আলোয় দেখি ফুল ফোটার দৃশ্য। মুহূর্তের মধ্যে প্রতিবেশীরাও আসেন ফুল ফোটার দৃশ্য দেখতে। ফুলের সৌরভ বাড়ির চারদিকে ছড়াচ্ছে। প্রতি বছর নাইট কুইন গাছে ২/৩ বার করে ফুল ফোটে।’

ইত্তেফাক/মাহি